ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ১ জুন শুরু   |   শিক্ষা : জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৭১ লাখ টাকা উপবৃত্তি বিতরণ   |   খেলাধুলার সংবাদ : নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো *রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো   |   শিক্ষা : রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো *নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ১০ কোটি টাকার লিচু কেনা-বেচা হবে *সুনামগঞ্জে জুলাই মাসেই টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউটের নির্মাণ কাজ শুরু * নাটোরে আম সংগ্রহ কার্যক্রম শুরু আগামীকাল *কাজ করে যাচ্ছে কেরানীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস   |   

পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে ১ বছরে ৫ কোটি টাকা রাজস্ব আদায়

পিরোজপুর, ২৮ জানুয়ারি, ২০১৮ (বাসস) : পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস ২০১৭ সালে জানুয়ারি ডিসেম্বর পর্যন্ত প্রায় ৫ কোটি টাকার রাজস্ব আয় করেছে। একই সময় ১৩ হাজার ৪২৩টি পাসপোর্টের আবেদনপত্র গ্রহণ করেছে এবং ১২ হাজার ২৮৮টি পাসপোর্ট বিতরণ করেছে।
পিরোজপুর জেলার নাগরিকদের কষ্ট লাঘবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০১৪ সালের ৩ ডিসেম্বর পিরোজপুর শহরের পাড়েরহাট সড়কে আঞ্চলিক পাসপোর্ট অফিস চালু করলে গত ডিসেম্বর পর্যন্ত ৩১ হাজার ২২৮টি এমআরপি পাসপোর্ট বিতরণ করে ১১ কোটি ৯২ লক্ষ ৪৩ হাজার ৩শ টাকা রাজস্ব আদায় হয়। শুরুতে এ অফিসকে ঘিরে কিছু সংখ্যক দালাল এবং পাসপোর্ট অফিস এর অসৎ কর্মচারী আবেদনকারীদের জিম্মি করলেও বর্তমানে এ অফিসটির পরিবেশ ভালো।
জেলা প্রশাসক আবু আহমেদ সিদ্দিকীর সভাপতিত্বে গত ২১ জানুয়ারি অনুষ্ঠিত জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় দুর্নীতি, দালাল ও হয়রানীমুক্ত পাসপোর্ট অফিসে জনসাধারণকে সেবা প্রদান করতে সক্ষম হওয়ায় সন্তোষ প্রকাশ করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত সরকারি বালক বিদ্যালয় মাঠে ১১-১৩ জানুয়ারি অনুষ্ঠিত উন্নয়ন মেলায় শতাধিক স্টলের মধ্যে পাসপোর্ট অফিসের স্টলটি সেরা স্টলের পুরস্কারে ভূষিত হয়েছে।
গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত ১৩ হাজার ৪২৩টি আবেদন গ্রহণ করে এবং ১২ হাজার ২৮৮টি পাসপোর্ট বিতরণ করে ৪ কোটি ৮০ লাখ ১২ হাজার ৩২০ টাকা রাজস্ব আদায় করে পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস।