ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

আন্তর্জাতিক ইয়ুথ সামিট আয়োজন করবে এফবিসিসিআই

ঢাকা, ২৭ জানুয়ারি, ২০১৮ (বাসস) : দেশ-বিদেশের তরুণ ব্যবসায়ী উদ্যোক্তাদের মাঝে যোগাযোগ স্থাপন এবং তরুণ সম্প্রদায়ের একসঙ্গে কাজ করার লক্ষ্যে আন্তর্জাতিক ইয়ুথ সামিট আয়োজন করবে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।
শনিবার এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ইয়ুথ এন্ড স্পোর্টসের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি এফবিসিসিআইয়ের এই কমিটির পক্ষ থেকে দেশের তরুণ সম্প্রদায় এবং ক্রীড়াক্ষেত্রে তাদের সম্পৃক্ততা নিয়ে কর্মশালা আয়োজনেরও সিদ্ধান্ত হয়।
সভায় বক্তারা বিপথগামী তরুণ সম্প্রদায়, বিশেষ করে মাদকাসক্ত তরুণদের সুস্থ্যপথে ফিরিয়ে আনার লক্ষ্যে স্কুল-কলেজে অন্তত একটি করে খেলার মাঠ রাখার ওপর গুরুত্বারোপ করেন। কমিটি তরুণদের ক্রীড়া সম্পর্কিত নির্দেশনা ও সহায়তা প্রদানের লক্ষ্যে একটি ইনস্টিটিউট স্থাপনেরও প্রস্তাব করে।
কমিটির চেয়ারম্যান খবির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন-চার্জ আমজাদ হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।