ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |   বিনোদন ও শিল্পকলা : বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিনদিনব্যাপী উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত *চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল * জয়পুরহাটে অমর একুশে উদযাপনে কর্মসূচি গ্রহণ *সিলেট নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় গ্রীন ভ্যালিসহ নতুন পরিকল্পনা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু   |   

ফ্ল্যাট ঋণের সূদহার ৫ শতাংশ করার সুপারিশ এফবিসিসিআইয়ের

ঢাকা, ২৩ জানুয়ারি, ২০১৮ (বাসস) : ফ্ল্যাট কেনার জন্য নেয়া ঋণের সুদের হার ৫ শতাংশে কমিয়ে আনা এবং বিদ্যমান ফ্ল্যাট রেজিস্ট্রেশন ফি কমানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)। একইসঙ্গে সংগঠনটি ফ্ল্যাট কেনার ক্ষেত্রে নেয়া ঋণ পরিশোধের মেয়াদকাল সর্বনি ১০ বছর পর্যন্ত বাড়ানোর অনুরোধ জানিয়েছে।
মঙ্গলবার রাজধানীর ফেডারেশন ভবনে এফবিসিসিআই রিলেটিং টু মিনিস্ট্রি অব হাউজিং এন্ড পাবলিক ওয়ার্কস স্ট্যান্ডিং কমিটির সভায় ব্যবসায়ীরা এই আহ্বান জানান।
কমিটির চেয়ারম্যান লিয়াকত আলী ভূঁইয়া মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে এফবিসিসিআই সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন-চার্জ রাশেদুল হোসেন চৌধুরী রনিসহ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
ব্যবসায়ীরা আবাসন খাতের সমস্যা নিরসনে নির্মাণ সামগ্রী যেমন-রড, ইট, বালু ইত্যাদির দাম সহনশীল রাখার ওপর গুরুত্বারোপ করেন। তারা দেশের আবাসন খাতের উন্নয়নে ফ্ল্যাট কেনার জন্য নেয়া ঋণের সুদহার কমানো এবং ফ্ল্যাট রেজিস্ট্রেশন ফি বিদ্যমান ১২ শতাংশ থেকে কমিয়ে ৬ থেকে ৭ শতাংশে নামিয়ে আনার সুপারিশ করেন। নিবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির ক্রেতাদের সুবিধার্থে ফ্ল্যাট কেনার ঋণ পরিশোধের মেয়াদকাল সর্বনি ১০ বছর পর্যন্ত বাড়ানোর ওপর তারা বিশেষ গুরুত্ব আরোপ করেন। সভায় এ কমিটির পক্ষ থেকে এফবিসিসিআইতে আবাসন মেলা আয়োজনেরও সিদ্ধান্ত নেয়া হয়।