ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

বেঙ্গল বিজনেজ সামিটে যোগ দিতে এফবিসিসিআইয়ের প্রতিনিধিদল কলকাতায়

ঢাকা, ১৬ জানুয়ারি, ২০১৮ (বাসস) : ভারতের কোলকাতায় অনুষ্ঠেয় ৪র্থ বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে অংশ নিতে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) একটি বাণিজ্য প্রতিনিধিদল গতকাল কোলকাতায় গেছেন।
এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম ২৫ সদস্যের এই প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।
পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে দুদিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সোমবার পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সম্মেলনের উদ্বোধন করেন।
বাংলাদেশ ছাড়াও জাপান, যুক্তরাষ্ট্র, চীন, জার্মানি, ফ্রান্স, ইটালি, সিঙ্গাপুর, নরওয়ে সম্মেলনে অংশ নিচ্ছে।
কোলকাতা সফরকালে এফবিসিসিআই প্রতিনিধিদল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে প্লেনারি সেশনে মিলিত হবেন। এছাড়া এফবিসিসিআই নেতৃবৃন্দ অবকাঠামোখাত সংশ্লিষ্ট পরিবহন, লজিস্টিকস, জ্বালানি, নগর উন্নয়ন অনুাষ্ঠের আলোচনায় অংশ নেবেন। তারা রাসায়নিক, পেট্রোকেমিকেল, টেক্সটাইল ও এ্যাপারেল, পর্যটন এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক সেশনেও যোগ দেবেন।
সম্মেলন শেষে এফবিসিসিআই প্রতিনিধিদল আগামী ১৭ জানুয়ারি ঢাকায় ফিরবেন বলে আশা করা হচ্ছে।