ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রতিটি বাড়ি উৎপাদনের কেন্দ্রবিন্দু করা হবে : এলজিআরডি মন্ত্রী * শেখ হাসিনার হাত ধরে দেশ আবারো গণতন্ত্র ও বিস্ময়কর উন্নয়নের পথে হাঁটছে : তথ্যমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড় মেকেনুর আঘাত, ৭ জন নিখোঁজ * ভেনিজুয়েলার ২ কূটনীতিককে বহিষ্কারের নির্দেশ যুক্তরাষ্ট্রের * মালয়েশিয়ায় দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন সংস্থায় নাজিব   |    জাতীয় সংবাদ : মাদকের বিরুদ্ধে সামাজিক অবস্থান সুদৃঢ় করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রীর * ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে : সমাজকল্যাণমন্ত্রী * ঈদ উপলক্ষে রেলের সার্বিক প্রস্তুতি : অগ্রিম টিকেট বিক্রি ১ জুন শুরু * বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফল শনিবার    |   শিক্ষা : জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৭১ লাখ টাকা উপবৃত্তি বিতরণ   |   খেলাধুলার সংবাদ : নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো *রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো   |   শিক্ষা : রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো *নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ১০ কোটি টাকার লিচু কেনা-বেচা হবে *সুনামগঞ্জে জুলাই মাসেই টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউটের নির্মাণ কাজ শুরু * নাটোরে আম সংগ্রহ কার্যক্রম শুরু আগামীকাল *কাজ করে যাচ্ছে কেরানীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস   |   

চাঁদপুরের চলতি অর্থবছরে ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ৭৩ কোটি টাকার বৈদেশিক রেমিটেন্স এসেছে

চাঁদপুর, ১৪ জানুয়ারি, ২০১৮ (বাসস) : জেলার সরকারি চার ব্যাংক সোনালী, কৃষি, জনতা, অগ্রণীতে চলতি অর্থবছরে ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ৭৩ কোটি ১৪ লাখ টাকার বৈদেশিক রেমিটেন্স এসেছে।
চাঁদপুর সোনালী ব্যাংকের আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, জেলা শহর ও ৮ উপজেলা মিলে এ ব্যাংকের ২০ টি শাখায় ২০১৭-২০১৮ অর্থ বছরের প্রথম ৬ মাস জুলাই-ডিসেম্বার পর্যন্ত বৈদেশিক রেমিট্যান্স অর্জিত হয়েছে ৫৪ কোটি ৯৫ লাখ।
জনতা ব্যাংকের আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, জেলা শহর ও ৮ উপজেলা মিলে এ ব্যাংকের ১৭ শাখায় ২০১৭-২০১৮ অর্থ বছরের প্রথম ৬ মাস জুলাই-ডিসেম্বার পর্যন্ত বৈদেশিক রেমিট্যান্স অর্জিত হয়েছে ৩শ ৯১ কোটি।
কৃষি ব্যাংকের আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, এ ব্যাংকের ২৮ টি শাখায়
২০১৭-২০১৮ অর্থ বছরের প্রথম ৬ মাস জুলাই-ডিসেম্বর পর্যন্ত বৈদেশিক রেমিট্যান্স অর্জিত হয়েছে ৫৪ কোটি ৯৫ লাখ টাকা।
অগ্রণী ব্যাংকের আঞ্চলিক কার্যালয় সূত্র জানাযায়, এ ব্যাংকের ১৭ টি শাখায়
২০১৭-২০১৮ অর্থ বছরের প্রথম ৬ মাস জুলাই-ডিসেম্বার পর্যন্ত বৈদেশিক রেমিট্যান্স অর্জিত হয়েছে ৫ শ ৮০ কোটি ৪৮ লাখ টাকা।
চাঁদপুর অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক গীতা রাণী মজুমদার জানান, বিদেশ থেকে এখন খুব কম সময়ে টাকা পাঠানো যায় এবং আমরা ও অল্প সময়ের মধ্যেই তাদের স্বজনদের তা পরিশোধ করে থাকি।
চাঁদপুরের জনশক্তি ও কর্মসংস্থান কার্যালয় সূত্র মতে, মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে চাঁদপুরের ২ লাখ ৬০ হাজার শ্রমজীবী কাজ করছেন। তাঁরা নিজ নিজ কর্মস্থল থেকে রেমিটেন্স তাদের নিকটতম স্বজনদের কাছে ব্যাংকের শাখার মাধ্যমে প্রেরণ করে।
চাঁদপুরের প্রবাসীরা প্রতি মাসে এ সব রেমিটেন্স বিভিন্ন অর্থলগ্নী প্রতিষ্ঠান যেগুলো আন্তর্জাতিকভাবে স্বীকৃত ও বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত বিভিন্ন এজেন্সির মাধ্যমে এ সব রেমিটেন্স প্রেরণ করে থাকে।
কোনো কোনো ব্যাংক কেবলমাত্র গোপন একটি পিন নাম্বারের মাধ্যমেও অর্থ লেনদেন করছে এবং টাকা গ্রাহকদের দিচ্ছে।