ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : বাচ্চাদের বই পড়ায় আগ্রহী করে তুলতে হবে : সংস্কৃতি মন্ত্রী   |    জাতীয় সংবাদ : আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি কার্পোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী * বরেণ্য সঙ্গীতশিল্পী শাম্মী আক্তার আর নেই   |    জাতীয় সংবাদ : বেসরকারি বিশ্ববিদ্যালয় উচ্চ শিক্ষায় নতুন মাত্রা যোগ করেছে : শিক্ষামন্ত্রী * সুন্দরবন অঞ্চল নিরাপদ রাখতে আরো ৪টি র‌্যাব ক্যাম্প স্থাপন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * ঝড়-বৃষ্টির মৌসুমে স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকিতে ৫ লক্ষাধিক রোহিঙ্গা শিশু : ইউনিসেফ   |   জাতীয় সংসদ : একই পরিবারের চারজন পরিচালক রাখার বিধান করে সংসদে ব্যাংক কোম্পানী সংশোধন বিল পাস * বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিতে কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে : আইনমন্ত্রী * সরকারি শূন্য পদ দ্রুত পূরণের উদ্যোগ নেয়া হয়েছে : জন প্রশাসন মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধন করবেন আগামীকাল * একনেকে ১৪ প্রকল্প অনুমোদন : তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে * আবুল খায়েরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ঢাকা শহরের ছাদ ব্যবহার করে ১ হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদন সম্ভব : নসরুল হামিদ   |    অর্থনীতি : নওগাঁয় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ৬ মাসে ৯২ কোটি ৩০ লাখ টাকার ঋণ বিতরণ    |    জাতীয় সংবাদ : এই অঞ্চলের স্বাধীনতার নেতাদের হত্যার কারণ খুুঁজে বের করতে হবে : প্রণব মুখোপাধ্যায় * ২ বছরের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবর্তন সম্পন্নে রূপরেখা চূড়ান্ত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : আরো দুই আসামীর পক্ষে যুক্তিতর্ক পেশ    |   খেলাধুলার সংবাদ : পুলিশ বর্ষসেরা খেলোয়াড় দ্বীন ইসলাম, লতা পারভীন ও আকলিমা *মাঠে খারাপ আচরণের জন্য কোহলিকে জরিমানা   |   শিক্ষা : বাংলাদেশের জন্মের পেছনে ঢাবির অবদান রয়েছে : ঢাবি উপাচার্য   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে বোরো ধানের চারা রক্ষা করতে পলিথিনে ঢেকে রাখার পরামর্শ * নীলফামারীতে কৃষক নেমেছে বোরো আবাদের মাঠে : লক্ষ্যমাত্রা ৮৪ হাজার হেক্টর জমি   |   আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রানজিট বিষয়ে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর * আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

করনেটে আসা কোন ভয়ের বিষয় নয় : এনবিআর চেয়ারম্যান

ঢাকা,২৬ ডিসেম্বর,২০১৭(বাসস): করনেটে আসা কোন ভয়ের বিষয় নয়-এ বার্তা জনগণের মাঝে ছড়িয়ে দিতে চান বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।
তিনি বলেন,কর প্রদান করা বা করনেটে আসা কোন ভয়ের বিষয় নয়- ট্যাক্সকার্ড প্রাপ্তদের মাধ্যমে আমরা জনগণকে এ বার্তা ছড়িয়ে দিতে চাই। ট্যাক্সকার্ড প্রাপ্তরা হচ্ছেন দেশের শ্রেষ্ঠ নাগরিক। আপনারা যে কাজ করছেন এ কাজের জন্য রাজস্ব বিভাগ আপনাদের সম্মানের চোখে দেখবে। আপনাকে ব্যক্তি হিসেবে এবং আপনার প্রতিষ্ঠানকে সব সময় সম্মানিত করবে।আর কোন ভীতির পরিবেশে আপনাদের থাকতে হবে না।
মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় কর অঞ্চল-৫ এর কার্যালয়ে ২০১৭-১৮ করবর্ষে ট্যাক্স কার্ডপ্রাপ্ত করদাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
কর অঞ্চল-৫ এর পক্ষ থেকে এই সম্মাননা প্রদান করা হয়।
সম্মাননাপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে এনবিআর চেয়ারম্যান বলেন,দেশে রাজস্ববান্ধব সংস্কৃতি গড়ে তোলার অংশ হিসেবে ট্যাক্সকার্ড প্রাপ্তদের সম্মাননা প্রদান করা হচ্ছে।রাজস্ব প্রদান করে আপনারা দেশের উন্নয়নে অবদান রাখছেন।এজন্য আমরা আপনাদের সম্মানিত করছি।
তিনি বলেন, কর বিভাগ যে বদলেছে তার প্রমাণ হলো-করদাতাদের সম্মাননা প্রদান। গতবছর ডিসেম্বর মাসকে আমরা আইন প্রয়োগের মাস হিসেবে ঘোষণা করেছিলাম।এবার পুরো পাল্টে গেছে।এবার ডিসেম্বর হচ্ছে পরিপালনের মাস। যারা যেখানে রাজস্ব দিচ্ছেন তাদেরকে আমরা সম্মানিত করে-উৎসব করছি। সম্মাননা জানানোর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।
রাজস্ব আহরণে বিশেষ অবদান রাখায় অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামকে (ইআরএফ) এবছর এনবিআরের সেরা পার্টনার ঘোষণা দিয়ে নজিবুর রহমান বলেন,ব্যবসায়ী সংগঠনের সাথে এনবিআরের সুসম্পর্ক রয়েছে।এ সম্পর্ককে তুলে ধরার পেছনে গণমাধ্যম বড় অবদান রাখছে।সেজন্য এবছর ইআরএফকে আমরা সেরা পার্টনার ঘোষণা করছি।
অনুষ্ঠানে কর অঞ্চল-৫ এর অধীনে ২০১৬-১৭ করবর্ষে ট্যাক্সকার্ড প্রাপ্ত দীর্ঘ মেয়াদী করদাতা হাজী মো. সায়দুল্লাহ মিয়ার পক্ষে ড. হাবিবুর রহমান,মিডিয়ার ওলার্ল্ড লিমিটেডের পক্ষে মাহফুজ আনাম,ইষ্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে তোফায়েল হোসেন,বে ডেভেলপমেন্ট লিমিটেডের মহুয়া মাহবুব খান, স্পেস জিরো লিমিটেডের পক্ষে এসএ চৌধুরী, আশার পক্ষে তৌফিকুল ইসলাম চৌধুরী, ব্যুারো বাংলাদেশের সিরাজুল ইসলাম সম্মাননা গ্রহণ করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কর অঞ্চল-৫ কমিশনার শাহিন আক্তার। অন্যান্যোর মধ্যে এনবিআর সদস্য মো. আব্দুর রাজ্জাক ও হাবিবুর রহমান আকন্দ,সেন্ট্রাল ইন্টিলিজেন্স সেল এর মহাপরিচালক বেলাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।