ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী   |   

চট্টগ্রামে আন্তর্জাতিক এসএমই মেলা সমাপ্ত

ঢাকা, ১২ ডিসেম্বর, ২০১৭(বাসস) : চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) আয়োজনে তিন দিনব্যাপী আন্তর্জাতিক এসএমই মেলার সমাপনী অনুষ্ঠান গতকাল সন্ধ্যায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।
চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে মেলার স্পন্সর এনসিসি ব্যাংকের এরিয়া চীফ জয়নাল আবেদীন,অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের পক্ষে বেসিক ব্যাংকের ডিজিএম (হেড অফিস) মরিয়ম বেগম ও জোনাকী বুটিকসের মনিরা মতিন (জোনাকী) বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির উদ্দীন বলেন,আন্তর্জাতিক এসএমই মেলা ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের বৃহৎ পরিসরে বিপণনের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। তাই এ সুযোগকে কাজে লাগাতে পারলে দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নের দ্বার উন্মোচন এবং আন্তর্জাতিক পরিমন্ডলে ইতিবাচক ধারণার জন্ম হবে। সিটি মেয়র ক্ষুদ্র-মাঝারি-বৃহৎ তথা সম্মিলিত উদ্যোগেই দেশের উন্নতি সম্ভব বলে মনে করেন এবং ব্যবসা প্রসারের ক্ষেত্রে যে কোন সিদ্ধান্তে চিটাগাং চেম্বার এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।
চেম্বার সভাপতি মাহবুবুল আলম ক্ষুদ্র ও মাঝারি থেকেই বড় বড় শিল্পের সৃষ্টি বলে মন্তব্য করেন। তিনি এখাতের উদ্যোক্তাদের উৎসাহিতকরণ,উৎপাদিত পণ্যের প্রদর্শন,সহজ ব্যাংক ঋণ প্রাপ্তিতে সহযোগিতা প্রদানএবং উদ্যোক্তা সৃষ্টি করা চট্টগ্রাম চেম্বারের লক্ষ্য বলে উল্লেখ করেন। তিনি দেশের বিভিন্ন স্থান থেকে উৎপাদিত পণ্যের অধিক সমারোহে আগামীতে আরো বড় পরিসরে মেলা আয়োজনের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মধ্যে জেনারেল ক্যাটাগরীতে থ্রিটেক, বিমুর্ত ও কলি বুটিকস এবং প্রাইম ক্যাটাগরীতে আরএফএল প্লাষ্টিক লিমিটেড, বেসিক ব্যাংক ও এনপলি প্লাষ্টিক লিমিটেড বেস্ট স্টলের পুরস্কার লাভ করে।