ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : কপিরাইট আইন সম্পর্কে সচেতনতা জরুরি : সংস্কৃতি মন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন সালাহ * সাউদাম্পটনকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি *নেইমারের পিএসজি ত্যাগ করা উচিত : রিভালদো   |    জাতীয় সংবাদ : রাজধানীর পল্টনে দুই বাসের সংঘর্ষে নিহত ১ *১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে সংযুক্ত আরব আমিরাতে * বিএসসি বহরে নতুন জাহাজ বাংলার জয়যাত্রা আসছে জুলাইতে * পাহাড়ের ঢালে বসবাসকারী সকলকে অবিলম্বে সরিয়ে নিতে হবে : মায়া চৌধুরী   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   প্রধানমন্ত্রী : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সাইনবোর্ড স্থাপন * বিভিন্ন স্থানে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় ১১ শরণার্থীর লাশ উদ্ধার * প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয় *সীমান্ত সংক্রান্ত বার্তা প্রচার বন্ধ দ.কোরিয়ার    |   

বাংলাদেশ ব্যাংক নতুন মুদ্রানীতি প্রতিবেদন ঘোষণা করবে ২৬ জুলাই

ঢাকা, ১৮ জুলাই ২০১৭ (বাসস) : বাংলাদেশ ব্যাংক আগামি ২৬ জুলাই ২০১৭-১৮ অর্থ বছরের জন্য মুদ্রানীতি প্রতিবেদন ঘোষণা করবে। বাংলাদেশ ব্যাংকের প্রধান মুখপাত্র শুভঙ্কর সাহা গতকাল বাসসকে বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির আগামি ২৬ জুলাই সকালে ২০১৭-১৮ অর্থবছরের প্রথম অর্ধাংশের মুদ্রানীতি তুলে ধরবেন।
সতর্কতামূলক অবস্থান বজায় রেখে এবং বিনিয়োগ, ক্ষুদ্র ও মাঝারি শিল্প, মূল্যস্ফীতি প্রভৃতিকে গুরুত্ব দিয়ে এবারের মুদ্রানীতি প্রণয়ন করা হচ্ছে। তিনি বলেন, ২০১৭-১৮ অর্থবছরের প্রথম অর্ধাংশের মুদ্রানীতিতে আমরা বড় ধরনের কোন পরিবর্তন আনব না।
মুদ্রানীতি সম্পর্কে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মোহাম্মদ রাজি হাসান বাসসকে বলেন, ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট এবং রাজস্ব নীতি অনুসারে মুদ্রানীতি প্রতিবেদন চূড়ান্ত করা হবে। তিনি জানান, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য এই নীতিকে আরও ফলপ্রসু করার লক্ষ্যে অর্থনীতিবিদ, বিভিন্ন উদ্যোক্তাদের সাথে আলোচনা করা হয়েছে।
তিনি বলেন, উদ্যোক্তাদের কাছ থেকে ইতিমধ্যে বিভিন্ন প্রস্তাবনা এসেছে। সেসব পরামর্শ বিশ্লেষণের পরে আমরা মুদ্রানীতি প্রতিবেদন চূড়ান্ত করছি।