ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

জয়পুরহাটে বিজয় দিবস উদযাপনে কর্মসূচী গ্রহণ

জয়পুরহাট, ৭ ডিসেম্বর, ২০১৬ (বাসস): জেলায় যথাযোগ্য মর্যাদায় ৪৬তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে ৪ দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করা হয়েছে।
এ উপলক্ষে ৪ দিনব্যাপী গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে- ১৪ ডিসেম্বর হানাদার মুক্ত দিবসের আলোচনা, পাগলাদেওয়ান বদ্ধভূমিতে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ বুদ্ধিজীবী দিবস পালন। ১৫ ডিসেম্বর মুক্তিযুদ্ধ ভিত্তিক ভ্রাম্যমাণ সঙ্গীত পরিবেশন, কড়ই-কাদিপুর বদ্ধভূমিতে পুষ্পস্তবক অর্পণ, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শর্নী। ১৬ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে একত্রিশ বার তপোধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন স্মৃতিসৌধে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করবেন। সকালে সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশ ও কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হবে। শিশু একাডেমি শিশু-কিশোরদের জন্য আয়োজন করবে মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা। জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় মসজিদ-মন্দিরে বিশেষ প্রার্থনা, সৌখিন ফুটবল খেলা এবং সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও বিজয় দিবস উপলক্ষে শিশুসদন, হাসপাতালে উন্নত খাবার পরিবেশন করা হবে। ১৭ ডিসেম্বর খনজনপুর মিশন স্কুল মাঠে দুস্থ শিশু ও প্রতিবন্ধীদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান এবং পুরস্কার বিতরণ। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্প্রতি অনুষ্ঠিত বিজয় দিবস উদযাপন কমিটির সভায় ১৬টি উপ-কমিটি গঠন করা হয়েছে।