ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী   |   

বরিশালে বিজয় দিবসের ব্যাপক কর্মসূচি

বরিশাল, ১৩ ডিসেম্বর, ২০১৪ (বাসস) : মহান বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে দুদিনব্যাপী ব্যাপক কর্মসূচী ঘোষণা করা হয়েছে।
আগামী ১৫ ডিসেম্বর সকাল ১০টায় শহীদ মুক্তিযোদ্ধা এডিসি কাজী আজিজুল ইসলাম স্মরণে প্রীতি ক্রিকেট প্রতিযোগীতার প্রথম ম্যাচে বরিশাল জেলা প্রশাসন একাদশ বনাম সিটি করপোরেশন একাদশ ও দ্বিতীয় ম্যাচে জেলা ইলেকট্রনিক মিডিয়া একাদশ বনাম জেলা প্রিন্ট মিডিয়া একাদশের খেলোয়াড়রা অংশগ্রহণ করবেন।
পরের দিন ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের পূর্ব মূহুর্তে পুলিশ লাইনস মাঠে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হবে।
সূর্যোদয়ের সাথে সাথে সব সরকারি-বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও ব্যক্তি মালিকানাধীন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। একইসময়ে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুস্প স্তবক অর্পণ করা হবে।
সকাল সাতটায় নগরীর ত্রিশ গোডাউন এলাকায় অবস্থিত বধ্যভূমি অভিমুখে পদযাত্রা করে স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণ করা হবে।
সকাল নয়টায় বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। সেখানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অভিবাদন গ্রহণ করবেন বিভাগীয় কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোঃ গাউস।সকাল ১০টা থেকে বিনামূল্যে প্লানেট ওয়ার্ল্ড শিশুপার্ক দর্শন, মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ চলচিত্র প্রদর্শন করা হবে। ১১টায় শিশু একাডেমীতে শিশুদের দেশাত্মবোধক গান ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। সাড়ে ১১টায় বঙ্গবন্ধু উদ্যানে জেলা পর্যায়ের বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদানসহ মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করা হবে। দুপুরে বরিশালের বিভিন্ন হাসপাতাল, জেলখানা, এতিমখানা, সরকারি শিশু সদন, দুঃস্থ মহিলাদের আশ্রয়কেন্দ্রসহ অনুরূপ প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।
এছাড়াও বেলা আড়াইটায় বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নারীদের ক্রীড়া অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা, বিকেল সাড়ে তিনটায় একইস্থানে এনজিও একাদশ ও বীর মুক্তিযোদ্ধা একাদশের প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে। অপরদিকে একইদিন দুপুর একটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত বরিশাল বিআইডব্লিউটিএ ঘাটে বাংলাদেশ নৌ-বাহিনীর জাহাজ সবার দর্শনের জন্য উন্মুক্ত থাকবে।সন্ধ্যা সাড়ে ছয়টায় অশ্বিনী কুমার টাউন হলে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হবে।