ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

মাদারীপুর মুক্ত দিবস উদযাপিত

মাদারীপুর, ১০ ডিসেম্বর, ২০১৪ (বাসস) : জেলায় বুধবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। জেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এই দিবসটি পালন করা হয়।
সকালে কিশোর মুক্তিযোদ্ধা সরোয়ার হোসেন বাচ্চুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর সেখান থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ, সহকারী পুলিশ সুপার (সার্কেল) আবু বকর সিদ্দিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহজাহান হাওলাদার, যুদ্ধকালীন খলিল বাহিনীর কমান্ডার খলিলুর রহমান খানসহ অসংখ্য মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ এ র‌্যালিতে অংশ নেয়।
উল্লেখ্য, ৩ দিন ও ২ রাত সম্মুখযুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে বাঙালী মুক্তিযোদ্ধাদের হাতে পাকিস্তানী সেনাদের আত্মসমর্পণের মধ্যে দিয়ে মাদারীপুর হানাদার মুক্ত হয়।