ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার ২য় পর্ব শুরু, লাখো মুসুল্লির জুমার নামাজ আদায় * নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩২০ রান * নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান * অ্যাসেনসিওর বিলম্বিত গোল চাপমুক্ত করেছে জিদানকে * শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ   |   

জিয়া পাকিস্তানের গুপ্তচর ছিলেন

ঢাকা, ২ ডিসেম্বর, ২০১৪ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ মুক্তিযুদ্ধাকালীন সময়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান পাকিস্থানের গুপ্তচর ছিলেন বলে দাবী করেছেন।
তিনি আজ দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ স্বাধীনতা পরিষদ নামে একটি সংগঠনের উদ্যোগে দেশ ও জাতির উন্নয়নে শেখ হাসিনা সরকারের কর্মকান্ড শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ দাবী করেন।
তিনি বলেন, তদান্তীন পাকিস্থানী বাহিনীর বিগ্রেডিয়ার বেগ মুক্তিযুদ্ধাকালীন সময়ে জিয়াউর রহমানের কাছে একটি চিঠি দিয়েছিলেন। চিঠিতে বিগ্রেডিয়ার বেগ জিয়াউর রহমানকে লিখেছেন, তোমার কর্মকান্ডে আমরা খুশি। তোমার স্ত্রী ও পুত্রের জন্য চিন্তা করো না।
তিনি বলেন, এ চিঠি থেকে প্রমান হয় জিয়া পাকিস্থানী বাহিনীর গুপ্তচর হিসেবে কাজ করেছেন। সাংবাদিকরা যদি চিঠিটি চান আমি আমার আইপ্যাড থেকে তা দেখাতে পারি।
বিএনপি ষড়যন্ত্রে সফল উল্লেখ করে ড. হাছান বলেন, তারা দেশের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র করছে। তারা দেশের গনতন্ত্রকে নসাৎ করতে চায়। যারা দেশের স্বাধীনতা চায় নি তাদের সঙ্গে তারা জোট করেছে।
সংগঠনের উপদেষ্টা শেখ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক এ্যাডভোকেট বলরাম পোদ্দার ও অধ্যাপক ফজলুল হক প্রমুখ।

সম্পর্কিত সংবাদ