ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : রোহিঙ্গা ইস্যুতে কোন উস্কানিতে সরকার প্ররোচিত হবে না : ওবায়দুল কাদের * ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে আইজিপি চীন গেছেন   |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোয় ভূমিকম্পে আট বিদেশি নাগরিক নিহত   |   শিক্ষা : বিভিন্ন নদ-নদীর ৬৭ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * জঙ্গি অর্থায়নের অভিযোগে ১১ গ্রেফতার   |   শিক্ষা : চ ইউনিটের অংকন পরীক্ষা অনুষ্ঠিত   |   আবহাওয়া : দেশের কিছু কিছু জয়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   খেলাধুলার সংবাদ : উল্ফসবার্গের বিপক্ষে জিততে পারলো না বায়ার্ন *ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোনাল্ডো, মেসি, নেইমার *শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দলে ফিরলেন ইয়াসির   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে দিনব্যাপী শিক্ষা মেলা শুরু *সিলেটে বজ্রপাতে স্কুলছাত্রসহ দুজনের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : পুলিশের সহযোগিতায় ইংলাক দেশ ছেড়েছেন : সামরিক জান্তা * ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ইরানের * পুয়ের্তো রিকোয় বাঁধ ভেঙ্গে যাওয়ায় ৭০ হাজার লোককে সরানোর নির্দেশ * ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভূমিকম্প   |   

শিক্ষার মান নিশ্চিতকরণে বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি রাষ্ট্রপতির আহ্বান

ঢাকা, ১৮ জুলাই, ২০১৭ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শিক্ষার মান নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর উপাচার্য মেজর জেনারেল মো. সালাহউদ্দিন মিয়াজী গতকাল বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি বলেন, উচ্চ শিক্ষার মান নিশ্চিত করুন, যাতে ছাত্র-ছাত্রীরা বৈশ্বিক প্রতিযোগিতার সুযোগ নিতে পারে।
বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ অন্যান্য বিশ্ববিদ্যালয় যাতে অনুসরণ করে সে ধরনের গুণগতমানসম্পন্ন শিক্ষার দৃষ্টান্ত স্থাপনের জন্য বিইউপি উপাচার্যকে নির্দেশ দেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে এ তথ্য জানান।
বিইউপি উপাচার্য এই প্রতিষ্ঠান পরিচালনায় সর্বাত্মক সমর্থন প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সাম্প্রতিক অবকাঠামোগত উন্নয়ন এবং বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ পরিকল্পনাসহ সার্বিক কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
মেজর জেনারেল মিয়াজী আবদুল হামিদকে আরো জানান, জাতির পিতার জীবন ও কর্ম নিয়ে গবেষণা পরিচালনায় বিইউপি বঙ্গবন্ধু চেয়ার চালু করেছে।
উপাচার্য বিশ্ববিদ্যালয়েল কর্মকান্ড যথাযথভাবে পরিচালনায় রাষ্ট্রপতির সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন।
এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।