ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

ইউজিসিতে উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের অর্জন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা, ১০ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) অর্জন নিয়ে শুক্রবার একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
ইউজিসি অডিটরিয়ামে আয়োজিত এ কর্মশালার উদ্বোধন করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।
এতে অন্যান্যের মধ্যে দক্ষিণ এশিয়া অঞ্চলের জ্যেষ্ঠ পরিচালক হেইমি ছাভেদ্রা, পরিচালক কেইকো মিউয়া ও বিশ^ ব্যাংকের গবেষণা বিশ্লেষক মার্সেলা গুটিরেজ বার্নালসহ ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয় ও হেকেপের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ইউজিসি চেয়ারম্যান বলেন,গবেষকদের উচ্চশিক্ষার মানোন্নয়নে এবং গবেষণায় এগিয়ে নিতে ইউজিসির উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে।
কর্মশালায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের প্রফেসর ইয়াসমিন হক এবং বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের অধ্যাপক মুজিবুর রহমান নিজ নিজ বিশ^বিদ্যালয়ে চলমান দুটি উপ-প্রকল্পের অগ্রগতি তুলে ধরেন।
হেকেপর প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের কার্যক্রম ও অর্জন তুলে ধরেন।
ইউজিসি প্রকল্পটির বাস্তবায়নকারী সংস্থা হিসেবে দায়িত্ব প্রদান করছে। চলতি বছরের ডিসেম্বরে প্রকল্পটি শেষ হবে।