ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড় মেকেনুর আঘাত, ৭ জন নিখোঁজ * ভেনিজুয়েলার ২ কূটনীতিককে বহিষ্কারের নির্দেশ যুক্তরাষ্ট্রের * মালয়েশিয়ায় দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন সংস্থায় নাজিব   |    জাতীয় সংবাদ : ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ১ জুন শুরু   |   শিক্ষা : জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৭১ লাখ টাকা উপবৃত্তি বিতরণ   |   খেলাধুলার সংবাদ : নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো *রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো   |   শিক্ষা : রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো *নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ১০ কোটি টাকার লিচু কেনা-বেচা হবে *সুনামগঞ্জে জুলাই মাসেই টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউটের নির্মাণ কাজ শুরু * নাটোরে আম সংগ্রহ কার্যক্রম শুরু আগামীকাল *কাজ করে যাচ্ছে কেরানীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস   |   

জয়পুরহাটে ৩০টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

জয়পুরহাট, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : জেলার পাঁচ উপজেলার ৩০ টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে আজ বৃহস্পতিবার বাংলা বিষয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। বছরের শুরুতেই বিনামূল্যে বই বিতরণ, শিক্ষা সুষ্ঠু পরিবেশ বজায় থাকা ও ঝড়ে পড়া রোধ সহ শিক্ষা ক্ষেত্রে সরকারের নানা পদক্ষেপ গ্রহণের কারণে জয়পুরহাট জেলায় এসএসসি ও সমমানের পরীক্ষার্থীর সংখ্যা এবার বৃদ্ধি পেয়েছে। জেলার পাঁচ উপজেলার ৩০ টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি আগেই সম্পন্ন করে জেলা প্রশাসন।
জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্র বাসসকে জানায়, এবার জেলায় ১২ হাজার ৯শ জন পরিক্ষার্থী এসএসসি ও দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করছে। ২০১৭ সালে জয়পুরহাট জেলায় এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ছিল ১২ হাজার ৫০৪ জন। এবার এসএসসি পরীক্ষায় ১৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ হাজার ৮৮০ জন পরীক্ষার্থী ১৬ টি কেন্দ্রে অংশগ্রহণ করছে। ১১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ৮৯৯ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় ৭টি কেন্দ্রে অংশগ্রহণ করছে এবং এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় ৭ টি কেন্দ্রে অংশগ্রহণ করছে ২১ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ১২১ জন পরীক্ষার্থী।
জয়পুরহাটে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচী গ্রহণ করা হয়েছে। জেলায় শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের জন্য পরীক্ষা কেন্দ্রে পুলিশ ও সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি ভ্রাম্যমান আদালত সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে বলে জানান পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো: মোকাম্মেল হক।
জেলা প্রশাসকের শিক্ষা শাখা সূত্র জানায়, জয়পুরহাট জেলায় পাঁচ উপজেলায় এসএসসি ও সমমানের ১২ হাজার ৯০০ জন পরীক্ষার্থীর মধ্যে ৬ হাজার ৬০৩ জন ছাত্র ও ৬ হাজার ২৯৭ জন ছাত্রী রয়েছে।