ঢাকা, বুধবার, এপ্রিল ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

প্রধান শিক্ষকরা বিদ্যালয় গঠনের রূপকার : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

টাঙ্গাইল, ১ জানুয়ারি, ২০১৮ (বাসস) : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, একজন প্রধান শিক্ষক একটি বিদ্যালয়ের রূপকার।
তিনি বলেন, বেতন ভাতা বৃদ্ধির জন্য যুগ-যুগ আন্দোলন চলেছে। বেতন নিয়ে কেউ সন্তুষ্ট আবার কেউ সন্তুষ্ট নয়। সংশ্লিষ্টদের সাথে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।
তিনি রোববার সকালে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা সদরের বাইমহাটী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে এসে এসব কথা বলেন।
টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, স্থানীয় সংসদ সদস্য একাব্বর হোসেন, মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহামুদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনেয়ারা বেগম প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, প্রাথমিক বিদ্যালয়ের মান বলতে শুধু পড়াশুনা নয়। উঠা-বসা, চলা-ফেরা, আদব-কায়দাসহ সমস্ত কিছুতে একজন শিক্ষার্থী পরিপুর্নতা পায় সেজন্য বিদ্যালয়টি আমাদের একটি উদাহরণ। সকল শিক্ষা প্রতিষ্ঠানকেই বাইমহাটী বিদ্যালয়কে অনুসরণ করতে হবে।