ঢাকা, শনিবার, জানুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : আসাদের আত্মত্যাগে স্বাধীনতা আন্দোলন আরো গতিশীল হয় : প্রধানমন্ত্রী * মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র : প্রধানমন্ত্রী * সাস্থ্যবান প্রজন্ম গড়তে প্রাণিসম্পদ খাতের গুরুত্ব অপরিসীম : শেখ হাসিনা   |   রাষ্ট্রপতি : শহীদ আসাদের সর্বোচ্চ অবদান তরুণ প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে : রাষ্ট্রপতি * প্রাণিস্বাস্থ্য সেবা নিশ্চিতের মাধ্যমে ২০৩০ সালে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে : রাষ্ট্রপতি * মধুসূদন দত্ত বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : শহীদ আসাদ দিবস কাল * বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আসাদুজ্জামান খাঁন * এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার ২য় পর্ব শুরু, লাখো মুসুল্লির জুমার নামাজ আদায় * নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ *তামিমের ১১, সাকিবের ১০ ও সাব্বিরের ১ হাজার রান *৩শ ম্যাচের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম   |   

শাবির গণিত বিভাগের রজতজয়ন্তীর রেজিস্ট্রেশন শুরু

সিলেট, ১৮ ডিসেম্বর ২০১৭ (বাসস) : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) গণিত বিভাগের রজতজয়ন্তী অনুষ্ঠানের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। গতকাল রোববার থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামি ১৭ জানুয়ারি পর্যন্ত।
রোববার দুপুর সাড়ে ১২টায় রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করেন রজতজয়ন্তীর অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক ও গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, প্রফেসর ড. সাজেদুল করিম, প্রফেসর ড. রাশেদ তালুকদার, প্রফেসর ড. গোলাম আলী হায়দার, রজত জয়ন্তীর কোষাধ্যক্ষ প্রফেসর ড. আশরাফ উদ্দিন, প্রফেসর ড. সামসুন নাহার বেগম, প্রফেসর ড. মাহাবুর রশিদ, প্রফেসর ড. নাজনীন আখতার, প্রফেসর ড. খায়রুল হাসান, রজত জয়ন্তীর সদস্য সচিব সহযোগী অধ্যাপক মো. শাহ নুর, আমিনুল হক. ড. মো. সাইফুল ইসলাম, ড. কাওসারী সুলতানা, রেজোয়ান আহমেদ, সহকারী অধ্যাপক চন্দ্রানী নাগ, হিমাদ্রি শেখর চক্রবর্তী প্রমুখ।
রজত জয়ন্তীর সদস্য সচিব সহযোগী অধ্যাপক মো. শাহ নুর জানান, রেজিস্ট্রেশন ফি বাবদ বিভাগের ১ম থেকে ১৩তম ব্যাচ পর্যন্ত ২ হাজার টাকা, ১৪তম থেকে ১৬তম ব্যাচ পর্যন্ত ১ হাজার ৫০০ টাকা, ১৭তম থেকে ২১তম ব্যাচ পর্যন্ত ১ হাজার টাকা এবং ২২তম থেকে ২৭তম ব্যাচ পর্যন্ত ৮০০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া সপরিবারে অংশগ্রহণের জন্য অতিরিক্ত ১ হাজার টাকা ধার্য করা হয়েছে। তিনি জানান, রেজিস্ট্রেশন ফি গণিত বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনের সোনালী ব্যাংকের বিশ্ববিদ্যালয়ের শাখা অ্যাকাউন্টে অথবা বিকাশের (০১৭১১-৯০৩৯৫০, ০১৭৪০-৫৯৭৯৩৮) মাধ্যমে প্রদান করা যাবে। এছাড়া অনলাইনে গিয়ে এ ওয়েবসাইটে www.sustmathalumni.org রেজিস্ট্রেশন করা যাবে।
উল্লেখ্য, ২০১৮ সালের ২২ ও ২৩ ফেব্রুয়ারি দুদিনব্যাপী এ রজতজয়ন্তী অনুষ্ঠিত হবে।