ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রাষ্ট্রপতি আবদুল হামিদ মঙ্গলবার দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথগ্রহণ করবেন * বাংলাদেশ স্বাস্থ্য ও পুষ্টিখাত উন্নয়নে বিশ্বে রোল মডেল : রাষ্ট্রপতি * নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে বিজেএসসির প্রতি রাষ্ট্রপতির আহ্বান   |    জাতীয় সংবাদ : তারেক রহমানকে লন্ডন থেকে ফিরিয়ে আনতে আলোচনা চলছে : আইনমন্ত্রী * ভারতে গেলেন আওয়ামী লীগের প্রতিনিধি দল * পাহাড়ের ঢালে অবৈধ বসবাসকারীদের কঠোরভাবে প্রতিরোধের আহবান মায়ার   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী আগামীকাল দেশে ফিরছেন * পুষ্টিক্ষেত্রে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত কার্যক্রমের বিকল্প নেই : শেখ হাসিনা * বিএনপি-জামায়াতের অপপ্রচারের উপযুক্ত জবাব দিন : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীকে লেখা চিঠির উত্তর পেয়ে ছোট্ট সেঁজুতি অভিভূত   |   খেলাধুলার সংবাদ : দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পাঁচটি কোপা ফাইনালে গোল করলেন মেসি * সেভিয়াকে বিধ্বস্ত করে ৩০তম কোপা ডেল রে শিরোপা জিতলো বার্সেলোনা   |    জাতীয় সংবাদ : সরকারের কার্যকরী পদক্ষেপের ফলেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : শিক্ষামন্ত্রী * পদ্মা সেতুর ওপর রেল সংযোগ প্রকল্পের ঋণ চুক্তি আগামী ২৮ এপ্রিল সই হবে : রেলমন্ত্রী * প্রশিক্ষিত মানবসম্পদই দেশকে উন্নত ও সমৃদ্ধ দিকে নিয়ে যেতে পারে : নুরুল ইসলাম বিএসসি   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    অর্থনীতি : ভোলায় বোরোর বাম্পার ফলনের সম্ভাবনা   |    বিভাগীয় সংবাদ : নড়াইলে উচ্ছে চাষে ঝুকছেন কৃষকরা   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে সংঘর্ষে ১১ জন নিহত * চীনের দক্ষিণাঞ্চলে নৌকাডুবিতে ১৭ জনের মৃত্যু * সিরিয়ার রাকায় গণকবরে ২শটি লাশ পাওয়া গেছে * সন্ত্রাস বিরোধী অভিযানে দাগেস্তানে ৯ জন নিহত   |   

শাবির গণিত বিভাগের রজতজয়ন্তীর রেজিস্ট্রেশন শুরু

সিলেট, ১৮ ডিসেম্বর ২০১৭ (বাসস) : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) গণিত বিভাগের রজতজয়ন্তী অনুষ্ঠানের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। গতকাল রোববার থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামি ১৭ জানুয়ারি পর্যন্ত।
রোববার দুপুর সাড়ে ১২টায় রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করেন রজতজয়ন্তীর অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক ও গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, প্রফেসর ড. সাজেদুল করিম, প্রফেসর ড. রাশেদ তালুকদার, প্রফেসর ড. গোলাম আলী হায়দার, রজত জয়ন্তীর কোষাধ্যক্ষ প্রফেসর ড. আশরাফ উদ্দিন, প্রফেসর ড. সামসুন নাহার বেগম, প্রফেসর ড. মাহাবুর রশিদ, প্রফেসর ড. নাজনীন আখতার, প্রফেসর ড. খায়রুল হাসান, রজত জয়ন্তীর সদস্য সচিব সহযোগী অধ্যাপক মো. শাহ নুর, আমিনুল হক. ড. মো. সাইফুল ইসলাম, ড. কাওসারী সুলতানা, রেজোয়ান আহমেদ, সহকারী অধ্যাপক চন্দ্রানী নাগ, হিমাদ্রি শেখর চক্রবর্তী প্রমুখ।
রজত জয়ন্তীর সদস্য সচিব সহযোগী অধ্যাপক মো. শাহ নুর জানান, রেজিস্ট্রেশন ফি বাবদ বিভাগের ১ম থেকে ১৩তম ব্যাচ পর্যন্ত ২ হাজার টাকা, ১৪তম থেকে ১৬তম ব্যাচ পর্যন্ত ১ হাজার ৫০০ টাকা, ১৭তম থেকে ২১তম ব্যাচ পর্যন্ত ১ হাজার টাকা এবং ২২তম থেকে ২৭তম ব্যাচ পর্যন্ত ৮০০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া সপরিবারে অংশগ্রহণের জন্য অতিরিক্ত ১ হাজার টাকা ধার্য করা হয়েছে। তিনি জানান, রেজিস্ট্রেশন ফি গণিত বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনের সোনালী ব্যাংকের বিশ্ববিদ্যালয়ের শাখা অ্যাকাউন্টে অথবা বিকাশের (০১৭১১-৯০৩৯৫০, ০১৭৪০-৫৯৭৯৩৮) মাধ্যমে প্রদান করা যাবে। এছাড়া অনলাইনে গিয়ে এ ওয়েবসাইটে www.sustmathalumni.org রেজিস্ট্রেশন করা যাবে।
উল্লেখ্য, ২০১৮ সালের ২২ ও ২৩ ফেব্রুয়ারি দুদিনব্যাপী এ রজতজয়ন্তী অনুষ্ঠিত হবে।