ঢাকা, শনিবার, জুন ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ইসলাম শান্তির ধর্ম, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই : শিল্পমন্ত্রী * পবিত্র ঈদুল ফিতরে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আইজিপি   |   খেলাধুলার সংবাদ : টেস্ট মর্যাদা পেল আফগানিস্তান ও আয়ারল্যান্ড *সানচেজের রেকর্ডময় ম্যাচে জার্মানির সাথে ড্র করলো চিলি *আট ম্যাচ নিষিদ্ধ অস্কার *   |    আন্তর্জাতিক সংবাদ : ব্রেক্সিটের পরও ব্রিটেনে অভিবাসী ইইউ নাগরিকরা সমান অধিকার পাবেন : টেরেসা মে * একসঙ্গে ৩১ কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ করল ভারত * আফগানিস্তানের হেলমান্দে জঙ্গি হামলায় নিহত ৩৪ * কোয়েটায় পুলিশ প্রধানের দফতরের কাছে গাড়ি বোমা হামলা : নিহত ১১   |    জাতীয় সংবাদ : দেশব্যাপী জুমাতুল বিদা পালিত * আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা * ১ হাজার মেগাওয়াট সৌর বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা করছে বেজা * রাজধানীসহ সারাদেশে আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত   |   আবহাওয়া : দেশের ৮টি বিভাগের কিছু কিছু জায়গায় মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : যশোরে ১৩ হাজার ২শ ৯৯ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ * নড়াইলে বিনামূল্যে জিংক সমৃদ্ধ ধানের বীজ বিতরণ    |   প্রধানমন্ত্রী : আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির পিতার প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * আওয়ামী লীগকে দেশ সেবার সময় ও সুযোগ দিন : দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রী   |   

দেশের ১ কোটি ৩০ লাখ মা উপবৃত্তি পাবেন

মাগুরা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস): দেশের প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত শিশুদের ১ কোটি ৩০ লাখ মা উপবৃত্তি পাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ মার্চ এ কর্মসূচির উদ্বোধন করবেন বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম-আল-হোসেন জানিয়েছেন।
আজ শুক্রবার দুপুরে মাগুরা সদর উপজেলার রাউতড়া হৃদয়নাথ স্কুল ও কলেজ অডিটরিয়ামে প্রধান শিক্ষক ও মা সমাবেশে এ তথ্য জানান।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণ শীর্ষক এই সমাবেশে আকরাম-আল- হোসেন আরো বলেন, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে এই উপবৃত্তির টাকা মায়েদের কাছে পৌঁছে যাবে। সকল শিশু-কিশোরদের বিদ্যালয় উপস্থিতি নিশ্চিত করতে সরকার এই কর্মসূচি গ্রহন করেছে উল্লেখ করে তিনি বলেন, এ ছাড়া সারা দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ৬৫ হাজার শ্রেণী কক্ষ নির্মাণ করা হবে।
সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কু-ু, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুবুর রহমান, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব এ্যাড. সাইফুজ্জামান শিখর, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ারুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমীন, পিটিআই সুপারিটেন্ডেন্ট বাদল চন্দ্র রায় প্রমুখ ।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম-আল- হোসেন আরো বলেন, শিশুদের প্রথম শিক্ষক হচ্ছেন মা। প্রাথমিক শিক্ষা হচ্ছে জাতীর ভিত্তি। এই ভিত্তি সুদৃঢ় করতে মেধাবী শিক্ষার্থী তৈরি করতে হবে।
তিনি বলেন, মা ও শিক্ষকসহ সকলে তাদের ভূমিকা সঠিকভাবে পালন করলে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত হবে। উন্নত সমৃদ্ধ ও মেধা সম্পন্ন জাতি গঠনে তৈরি হবে আগামী দিনের নেতৃত্ব। সমাবেশে সদর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও শিক্ষার্থীদের মায়েরা অংশ নেন।