বাসস দেশ-৩ : চট্টগ্রাম-কক্সবাজার সড়কে বাস-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৮

150

বাসস দেশ-৩
মহাসড়ক-দুর্ঘটনা
চট্টগ্রাম-কক্সবাজার সড়কে বাস-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৮
চট্টগ্রাম, ২৮ মার্চ, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলায় এক সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ আটজন নিহত হয়েছেন।
গতরাতে উপজেলার চুনতির জাঙ্গালিয়া এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা হয়। নিহতদের সকলেই মাইক্রোবাসের যাত্রী ছিলেন বলে জানা যায়।
এ ঘটনায় বাসের ২০ যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে চকরিয়া ও কক্সবাজারের হাসপাতালে নেয়া হয়েছে। এর মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।
শেষ খবর পাওয়া পর্যন্ত দুর্ঘটনায় নিহত ৮ জনের মধ্যে ৬ জনের পরিচয় নিশ্চিত করেছে পুলিশ। তারা হলেন, চট্টগ্রামের লোহাগাড়ার সিকদারপাড়া এলাকার মো. সিরাজুল ইসলামের ছেলে আফজাল হোসেন সোহেল (৩০) ও বাঁশখালীর শেখেরখীল এলাকার মোহাম্মদ সিদ্দিকের ছেলে মোহাম্মদ সায়েম (২২)। কক্সবাজার সদরের পিএমখালীর ছনখোলা নয়াপাড়া এলাকার জিসানের স্ত্রী তসলিমা আক্তার (২০), তার মেয়ে সাদিয়া (২), তসলিমা আক্তারের মা হাসিনা মমতাজ (৪৫), চকরিয়ার উত্তর মেধাকচ্ছপিয়া এলাকার ভান্ডু মিয়ার ছেলে নুরুল হুদা (২৫)।
লোহাগাড়ার চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আলমগীর হোসেন জানান, গতরাত দেড়টার দিকে লোহাগাড়ার চুনতির জাঙ্গালিয়া এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা রিলাক্স পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে কক্সবাজার থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মা-মেয়েসহ আটজন নিহত হন। সংঘর্ষে মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে যায়।
সাতকানিয়া ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ইদ্রিস জানান, দুর্ঘটনায় বাসটি রাস্তার পাশে ধানক্ষেতে পড়ে যায়। মরদেহ উদ্ধার করা হয়েছে এবং আহত যাত্রীদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাস ও মাইক্রোবাস সরিয়ে নেয়া হয়েছে।
বাসস/ডিবি/এসকেবি/এসই/১৩১৫/এমএজেড