বাসস দেশ-৪২ : বাস চাপায় বিইউপি’র শিক্ষার্থী নিহতের ঘটনায় কন্ডাক্টর ও হেলপার সাতদিনের রিমান্ডে

538

বাসস দেশ-৪২
ছাত্র হত্যা-রিমান্ড
বাস চাপায় বিইউপি’র শিক্ষার্থী নিহতের ঘটনায় কন্ডাক্টর ও হেলপার সাতদিনের রিমান্ডে
ঢাকা, ২৭ মার্চ, ২০১৯ (বাসস) : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী বাসের চাপায় নিহতের ঘটনায় সু-প্রভাত বাসের কন্ডাক্টর ইয়াছিন আরাফাত ও হেলপার ইব্রাহিমের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি-উত্তর) মো: মশিউর রহমান বাসসকে আজ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বাস চাপায় বিইউপি’র ছাত্র নিহতের ঘটনায় দায়েরকৃত মামলার আসামীদের গ্রেফতারের পর আজ বুধবার এ মামলার সুষ্ঠু তদন্তের জন্য তদন্ত কর্মকর্তা তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে ১০ দিনের পুলিশ রিমান্ড চেয়ে হাজির করেন। শুনানী শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গোয়েন্দা পুলিশের ডিসি মশিউর রহমান বলেন, গত ১৯ মার্চ মঙ্গলবার সুপ্রভাত পরিবহনের একটি বাসের চালক বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর শিক্ষার্থী আবরার আহমেদকে চাপা দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এই ঘটনায় ওই দিন রাতে গুলশান থানায় একটি মামলা দায়ের করা হয়।
তিনি বলেন,পরে ওই বাসের চালক সিরাজুল ইসলামকে আটক করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে জানা যায়, ১৯ মার্চ ভোরে পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক হতে ছেড়ে আসা সু-প্রভাত পরিবহনটির চালক সিরাজুল ইসলাম গুলশান থানাধীন শাহাজাদপুর বাঁশতলা অতিক্রম করার সময় মিরপুর আইডিয়াল গার্লস ল্যাবরেটরী কলেজের প্রথম বর্ষের ছাত্রী সিনথীয়া সুলতানা মুক্তাকে চাঁপা দিয়ে গুরুতর জখম করে। ওই ঘটনায় সু-প্রভাত পরিবহনের যাত্রীরা চালক সিরাজুলকে আটক করে ট্রাফিক পুলিশে হস্তান্তর করে। এসময় উপস্থিত জনতা বাসের ক্ষতি সাধন করতে পারে বিধায় বাসের কন্ডাক্টর ইয়াছিন আরাফাত বাস মালিকের নির্দেশে দ্রুত ঘটনাস্থল হতে বাস চালিয়ে পালিয়ে যাওয়ার সময় নর্দ্দায় বিইউপি’র ছাত্র আবরারকে বাস চাপা দিয়ে হত্যা করে।
গোয়েন্দা কর্মকর্তা মশিউর রহমান আরো বলেন, কোনধরনের ড্রাইভিং লাইসেন্স বা রুটপারমিট না থাকা সত্ত্বেও বাস মালিক ননী গোপাল সরকারের নির্দেশনায় কন্ডাক্টর ইয়াছিন বেপরোয়া গতিতে বাসটি চালিয়ে চাপা দিয়ে আবরারকে হত্যা করে। হত্যার করার পরে সে বাসটিকে ফেলে দিয়ে আত্মগোপন করে।
তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি (উত্তর) এর ক্যান্টনমেন্ট জোনাল টিম চাঁদপুরের শাহরাস্তি থানাধীন একটি ইটের ভাটায় ইয়াছিন আরাফাতের অবস্থান সনাক্ত করে সেখান থেকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর মধ্যবাড্ডা এলাকা থেকে সু-প্রভাত বাসের হেলপার ইব্রাহিমকে আজ সকালে গ্রেফতার করা হয়।
বাসস/এমএমবি/২০৫৫/আরজি