সিলেটে ছিনতাই ও মাদক নির্মূলে গোয়েন্দা নজরদারি জোরদার

126

সিলেট, ২৬ মার্চ, ২০১৯ (বাসস) : সিলেটে ছিনতাই ও মাদক নির্মূলে গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে।
সিলেটে ছিনতাই ও মাদক নির্মূলে মহানগরের বিভিন্ন থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশের ১৬টি টিম বিশেষ অভিযান পরিচালনা করছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মূসা বাসসকে বলেন, , সিলেটে মাদক ও ছিনতাইকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণের নির্দেশ দিয়েছেন এসএমপি কমিশনার।
সিলেট মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানা ও ডিবি পুলিশ ১ জানুয়ারি থেকে গত ১৫ মার্চ পর্যন্ত ৩৯ ছিনতাইকারী ও ৯১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃত আসামিদের বেশিরভাগই পেশাদার। তাদের বিরুদ্ধে আদালাতে একাধিক মামলা বিচারাধীন রয়েছে।
চলতি মাসের ২৪ মার্চ পর্যন্ত অন্তত ২২ ছিনতাইকারী ও ১৯ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।
এরমধ্যে সর্বশেষ গত ১৯ মার্চ নগরীর মেন্দিবাগস্থ শাহজালাল ব্রিজের পাশ থেকে চার ছিনতাইকারীকে গ্রেফতার করে পুলিশ।
তারা সিএনজি অটোরিকশাযোগে ছিনতাই করতো। নিজস্ব চালকও রয়েছে তাদের। সিএনজি-অটোরিকশায় যাত্রী উঠিয়ে অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে সর্বস্ব।ছিনিয়ে নিতো বলে জানায় পুলিশ। তাদের ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশা জব্দ করেছে পুলিশ।
গত ১৪ মার্চ নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচ ছিনতাইকারীকে গ্রেফতার করে এসএমপির কোতোয়ালী থানা পুলিশ। এই চক্র অপহরণের সঙ্গেও জড়িত বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা জেদান আল মূসা।
তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ছিনতাইকৃত পিকআপ ভ্যান এবং গ্রামীন ফোন টাওয়ারের চুরি হওয়া প্রায় চার লাখ টাকা মূল্যের মালামাল।
এরআগে ১৩ মার্চ রাতে বন্দরবাজার লালকোটি সিনেমা হলের সামন থেকে একজন ওয়ারেন্টভুক্ত ছিনতাইকারিকে আটক করে গোয়েন্দা পুলিশ।
একইদিন কোতোয়ালী থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে একটি পালসার মোটর সাইকেলসহ ৩ ছিনতাইকারিকে আটক করে। ১১ মার্চ সিলেটের তালতলা থেকে অজ্ঞান পার্টির এক সদস্য ও শিবগঞ্জ এলাকা থেকে তিন ছিনতাইকারিকে গ্রেফতার করে পুলিশ।
৮ মার্চ কোতোয়ালী মডেল থানা পুলিশের অভিযানে ছিনতাইয়ের প্রস্তুতিকালে একটি পালসার মোটর সাইকেলসহ ৩জনকে আটক করা হয়।
এদিকে চলতি মাসের অভিযানে আরো ১৮ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে পহেলা মার্চ বিমানবন্দর থানা পুলিশ আরো দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে ইয়াবা, ফেন্সিডিল ও মদের চালান জব্দ করেছে পুলিশ।
ছিনতাইকারী সম্পর্কে তথ্য জানাতে পুলিশ কন্ট্রোল রুম (০১৭১৩-৩৭৪৩৭৭৫/০১৯৯৫-১০০১০০) অথবা ৯৯৯ এ কল করার জন্য অনুরোধ জানানো হয়।

image_printPrint