রাষ্ট্রপতির সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন

484

ঢাকা, ২৫ মার্চ, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ আজ সোমবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে ঢাকার তেজগাঁও পুরাতন বিমানবন্দরস্থ জাতীয় প্যারেড স্কোয়ারে আয়োজিত সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করেছেন।
রাষ্ট্রপতি মঞ্চে অবস্থান গ্রহণের পর আন্তঃবাহিনী বাদক দল জাতীয় সঙ্গীত পরিবেশন করে।
রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ বিমান বাহিনীর যুদ্ধ বিমানের ফ্লাই পাস্ট ও বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস ছত্রীসেনার প্যারাট্রুপিং প্রত্যক্ষ করেন।
৮ দিনব্যাপী এ প্রদর্শনীতে তিনবাহিনী মোট ৫৯টি স্টল স্থাপন করেছে। এর মধ্যে সম্মিলিত বাহিনীর পাঁচটি স্টল রয়েছে।
রাষ্ট্রপতি বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং স্টলসমূহে প্রদর্শীত সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন সমরাস্ত্র ও যুদ্ধ সরঞ্জাম পরিদর্শন করেন। এসময় সংশ্লিষ্ট কর্মকর্তারা তাঁকে ব্রিফ করেন।
রাষ্ট্রপতি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সশস্ত্রবাহিনীর সদস্যদের অবদান ও বীরত্বের নিদর্শন প্রদর্শনকারী স্টলগুলোও পরিদর্শন করেন।
রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পরপর তিন মেয়াদে সশস্ত্রবাহিনীর আধুনিকীকরণ ও উন্নয়ন প্রদর্শনকারী স্টলগুলো পরিদর্শন করেন।
রাষ্ট্রপতি প্রদর্শনীস্থলে এসে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল আবু মোজাফ্ফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রি›িসপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান তাঁকে স্বাগত জানান।
এছাড়া রাষ্ট্রপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানও উপভোগ করেন।

image_printPrint