চট্টগ্রাম বাণিজ্য মেলায় স্টল ‘ভিজিট ইন্ডিয়া’

391

চট্টগ্রাম,২৩ মার্চ, ২০১৯ (বাসস) : বাংলাদেশ থেকে ভারত ভ্রমণে আগ্রহী লোকজনকে সহজেই সব তথ্য জানাতে চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত বাণিজ্য মেলায় ‘ভিজিট ইন্ডিয়া’ নামে স্টল চালু করেছে ভারতীয় দূতাবাস।
আজ সকালে স্টলটির উদ্বোধন করেন ভারতীয় দূতাবাস চট্টগ্রামের সহকারী হাই কমিশনার অনিন্দ ব্যানার্জি। অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম।
অনিন্দ ব্যানার্জি বলেন, বাংলাদেশ থেকে প্রতিবছর লাখ লাখ লোক ভারত ভ্রমণে যায়। এ কারণে আমরা বাংলাদেশের জনগণের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করেছি। দূর-দূরান্তে বাস করা লোকজন যাতে সহজে ভিসা নিতে পারে এ জন্য চট্টগ্রাম বিভাগের কুমিল্লা, নোয়াখালী এবং ব্রাহ্মণবাড়িয়ায় ৩টি ভিসা সেন্টার চালু করেছি।
বাংলাদেশের অগ্রযাত্রায় ভারত সব সময় পাশে থাকবে উল্লেখ করে তিনি বলেন, অতীতের যে কোনো সময়ের তুলনায় ভারত-বাংলাদেশ সম্পর্ক এখন অনেক বেশি সুদৃঢ়। এ সম্পর্ক আমরা অব্যাহত রাখতে চাই।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভারতীয় দূতাবাস চট্টগ্রামের ফার্স্ট সেক্রেটারি শুভাশীষ সিনহা, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক কামাল মোস্তফা চৌধুরী, অঞ্জন শেখর দাশ, জহুরুল ইসলাম চৌধুরী, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. ফারুক।