মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যেতে গণমাধ্যমের প্রতি স্পিকারের আহ্বান

173

ঢাকা, ২৩ মার্চ, ২০১৯ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে নির্ভিকভাবে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন ।
তিনি আজ ঢাকায় বসুন্ধরা কনভেনশন সেন্টারে বাংলাদেশ প্রতিদিনের দশম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এ আহবান জানান।
তিনি বলেন, অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অবস্থান করছে বাংলাদেশ। দেশে গণমাধ্যমের কর্মপরিধি ও কার্যপরিসর অনেক বিস্তৃত হয়েছে।
স্পিকার বলেন, গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে। বর্তমান সরকারের সময়ে প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সকল গণমাধ্যম স্বাধীনভাবে মতামত প্রকাশ করতে পারছে। তিনি সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্বশীল থেকে দক্ষতা বৃদ্ধির জন্য গণমাধ্যম কর্মীদের যতœশীল হওয়ার পরামর্শ দেন। এসময় তিনি বাংলাদেশ প্রতিদিন দশম বর্ষে পদার্পন করায় এ পত্রিকার শুভ কামনা করেন এবং এর সাথে জড়িত সাংবাদিকদের অভিনন্দন জানান।
এ সময় তিনি বলেন, বাংলাদেশ প্রতিদিন অসংখ্য পাঠকের মন জয় করে গণমাধ্যমের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।
অনুষ্ঠানে পত্রিকার পক্ষ থেকে কবি শামসুর রাহমান (মরনোত্তোর), শিল্পী সাবিনা ইয়াসমিন, নায়িকা ফরিদা আক্তার ববিতা, নায়িকা সারাহ বেগম কবরী এবং হানিফ সংকেতকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। নায়িকা ববিতার পক্ষ থেকে তার বোন নায়িকা গুলশান আরা চম্পা এ সম্মাননা গ্রহণ করেন। এসময় তারা তাদের অভিব্যক্তি প্রকাশ করেন।
সাহিত্যিক ইমদাদুল হক মিলনের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা দক্ষিনের মেয়র সাইদ খোকন, উত্তরের মেয়র মোঃ আতিকুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান শাহ আলম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, সাংবাদিক সাবান মাহমুদ ও সাংবাদিক পীর হাবিবুর রহমান বক্তৃতা করেন।