আনন্দময় পরিবেশে লেখাপড়ার পরিবেশ সৃষ্টি করতে হবে : শিল্প প্রতিমন্ত্রী

160

ঢাকা, ২৩ মার্চ, ২০১৯ (বাসস) : শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, শিশুদের মেধার পরিপূর্ণ বিকাশের জন্য প্রয়োজন আনন্দময় পরিবেশে লেখাপড়া করার পরিবেশ সৃষ্টি করা।
আজ রাজধানীর মিরপুর-২ নম্বরে অবস্থিত মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে বার্ষিক পুরস্কার বিতরণ ও মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
কলেজের অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
কামাল আহমেদ মজুমদার বলেন, পড়াশোনা ও পরীক্ষার চাপ খুব বেশি থাকলে শিশুদের মানসিক বিকাশ বাধাগ্রস্ত হয়। শিশুদের পড়াশোনার অতিরিক্ত চাপ কমাতে সরকার আন্তরিক। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণের জন্য পর্যাপ্ত সময় ও সুযোগ দিতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে এই উদ্যোগ নিতে হবে।
শিল্প প্রতিমন্ত্রী বলেন, নতুন প্রজন্ম যাতে সঠিক শিক্ষা গ্রহণ করে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে ওঠতে পারে সেলক্ষ্যে সরকার কাজ করছে। তাদের নিকট মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। তাদেরকে আগামী দিনে দেশকে নেতৃত্ব দেবার মতো দক্ষ ও আদর্শবান নাগরিক াহসেবে গড়ে তুলতে হবে।
তিনি ছাত্রছাত্রীরা জঙ্গিবাদ ও মাদকাসক্তি বা অন্য কোন খারাপ কিছুতে জড়িয়ে না পড়ে সে বিষয়ে সবসময় সচেতন থাকতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানান।