বাজিস-৩ : জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত

139

বাজিস-৩
জয়পুরহাট-ওরিয়েন্টেশন কোর্স
জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত
জয়পুরহাট, ২০ মার্চ, ২০১৯ (বাসস) : বর্তমান সরকারের উন্নয়নমুখী কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতাসহ সৎ, যোগ্য, দক্ষ ও আদর্শ নাগরিক হিসাবে ভবিষৎ প্রজন্মকে গড়ে তোলার লক্ষ্যে স্কাউটিং বিষয়ক এক ওরিয়েন্টেশ কোর্স আজ বুধবার জয়পুরহাট জেলা স্কাউটস ভবনে অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের পরিচালনায় ও জয়পুরহাট জেলা স্কাউটসের ব্যবস্থাপনায় দিনব্যাপী অনুষ্ঠিত ৩৬২তম ওরিয়েন্টেশন কোর্সে স্কাউট আন্দোলনের ইতিহাস, পটভূমি, ফান্ডমেন্টাল অব স্কাউটিং, সাংগঠনিক কাঠামো, বিভিন্ন প্রোগ্রাম, মূলনীতি, লক্ষ্য, উদ্দেশ্য, পদ্ধতি, আদর্শ, আইন, প্রতিজ্ঞা, মটোসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।
কোর্স লিডার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্কাউটসের সহকারি লিডার ট্রেনার ও জেলা স্কাউটস সম্পাদক সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন জেলা স্কাউট লিডার ও বাংলাদেশ স্কাউটসের সহকারি লিডার ট্রেনার শান্তি দেওয়ান, নুরুজ্জামান মন্ডল, আবুল বাশার মন্ডল।
ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা স্কাউট কমিশনার ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইশরাত ফারজানা। সৎ, যোগ্য ও দক্ষ নাগরিক হিসেবে ভবিষৎ প্রজন্মকে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে স্কাউটিংয়ের আদর্শকে ছড়িয়ে দেয়ার আহবান জানান তিনি। ওরিয়েন্টেশন কোর্সে পাঁচ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০ জন শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করছেন।
বাসস/সংবাদদাতা/কেইউ/১২০০/নূসী