বিদেশী শিক্ষার্থীদের অংশগ্রহণে স্টুডেন্ট সামিট ২১ মার্চ

314

ঢাকা, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : আগামী ২১ মার্চ বাংলাদেশে অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের উৎসাহ ও অনুপ্রেরণা দিতে ১২তম ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সামিট ২০১৯ অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার রানার বাংলাদেশ ডেভেলপমেন্ট সোসাইটি ও ফেডারেশন অব ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এসোসিয়েশনের আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ ডা. মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এই সামিট অনুষ্ঠিত হবে।
বিশে^র ৩৫টি দেশের শিক্ষার্থীরা বাংলাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষাগ্রহণ করছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ২০১৭ সালের বার্ষিক প্রতিবেদন মতে, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় মিলিয়ে বাংলাদেশে এখন বিদেশী শিক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৪৩৮ জন।
অনুষ্ঠিতব্য সামিটে অতিথি থাকবেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের ডেপুটি হেড অব মিশন ছাড়াও বিভিন্ন দেশী বিদেশী ডেলিগেটবৃন্দ উপস্থিত থাকবেন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,রেজিস্ট্রেশনের জন্য events.runnerbangladesh.org লিংকে প্রবেশ করে নির্ধারিত ফরম পূরণ করে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করা যাবে।
উল্লেখ্য, উচ্চশিক্ষা প্রদানে বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। উন্নতমানের শিক্ষা ব্যবস্থা এবং কম খরচে পড়াশোনার সুযোগ দিতে সক্ষম দেশের নামি বিশ্ববিদ্যালয়গুলো। যার ফলে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোয় এখন অনেক ভিনদেশী শিক্ষার্থী পড়তে আসছেন।