বাসস দেশ-৮ : এক মামলায় খালেদা জিয়ার হাইকোর্ট জামিন স্থগিতে আপিলে আবেদন

139

বাসস দেশ-৮
আপিল-আবেদন
এক মামলায় খালেদা জিয়ার হাইকোর্ট জামিন স্থগিতে আপিলে আবেদন
ঢাকা, ১৯ মার্চ, ২০১৯ (বাসস) : কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা হত্যা মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে সুপ্রিমকোর্টের আপিল বিভাগে আবেদন করেছে রাষ্টপক্ষ।
আজ মঙ্গলবার আবেদনের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ডেপুটি এটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।
কুমিল্লাায় বাস পুড়িয়ে মানুষ হত্যার অভিযোগে করা মামলায় ৬ মার্চ ছয় মাসের জামিন পেয়েছে বেগম খালেদা জিয়া। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ জামিন চেয়ে খালেদা জিয়ার আনা আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেয়।
খালেদা জিয়ার পক্ষে আইনজীবী এডভোকেট মাসুদ রানা বাসস’কে জানান, গত ৪ ফেব্রুয়ারি এ মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেয় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। এরপর গত ২৭ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগে জামিন আবেদন করে বেগম খালেদা জিয়া।
বিএনপি নেতৃত্বাধীন জোটের অবরোধ কর্মসূচি চলাকালে ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাসে পেট্রোলবোমা নিক্ষেপে আট যাত্রীর নির্মম মৃত্যু হয়। দগ্ধ ও আহত হন আরও ২৭ জন। ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে আলাদা দু’টি মামলা করেন। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। একইসঙ্গে উভয় মামলায় তাকে আটক দেখানো হয়।
বাসস/এএসজি/ডিএ/১৫৪৫/আরজি