বাসস ক্রীড়া-১০ : পতিতা কেলেঙ্কারিতে আলোড়িত মেক্সিকোর বিশ্বকাপ স্কোয়াড

266

বাসস ক্রীড়া-১০
ফুটবল-বিশ্বকাপ-মেক্সিকো
পতিতা কেলেঙ্কারিতে আলোড়িত মেক্সিকোর বিশ্বকাপ স্কোয়াড
মেক্সিকো সিটি, ৬ জুন ২০১৮ (বাসস/এএফপি) : প্রায় ৩০ জন পতিতা নিয়ে বিদায় অনুষ্ঠান করেছে মেক্সিকোর জাতীয় ফুটবল দলের সদস্যরা। আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে দল ইউরোপ সফরের আগে এই অনুষ্ঠান করা হয় বলে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।
টিভি নোটাস ম্যাগাজিনের খবর অনুযায়ী, মেক্সিকোর বিশ্বকাপ স্কোয়াডের ৯জন সদস্য পতিতাদের নিয়ে মেক্সিকো শহরের একটি ব্যক্তি মালিকানাধীন কম্পাউন্ডে আয়োজিত পার্টিতে অংশ নিয়েছে। গত শনিবার স্কটল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে ১-০ গোলে জয় পাবার পর এই পার্টির আয়োজন করা হয়। ওই ম্যাগাজিনে পার্টিতে যোগ দেয়া খেলোয়াড়দের ছবি ছাপিয়ে শিরোনাম করা হয় ‘ট্রাই এর সত্যিকার বিদায়’।
এদিকে মেক্সিকান কর্মকর্তারা বলেছেন, খেলোয়াড়দের ওই অংশগ্রহণ অনুমোদিত কোন বিষয় ছিল না। কারণ তারা ফ্রি সময়ে ওই পার্টিতে যোগ দিয়েছে। মেক্সিকান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক গুইলারমো ক্যানটু বলেন, ‘এ জন্য খেলোয়াড়দের কোন রকম শাস্তি দেয়া হবে না। কারণ তারা অনুশিলনে ফাঁকি দেয়নি।’
তিনি বলেন, ‘উন্মুক্ত দিন মানে উন্মুক্ত। এ সময় তারা স্বাধীনভাবেই চলাফেরা করবে।’
পার্টিতে যোগ দেয়া খেলোয়াড়দের মধ্যে ছিলেন গোলরক্ষক গুইলারমো ওচোয়া ও বেনফিকা স্ট্রাইকার রাউল জিমেনেজ। লস এঞ্জেলস গ্যালাক্সির দুই সহোদর জোনাথন ও জিওভানি স্যান্টোস, ডিফেন্ডার কার্লোস সালসিডো, মিডফিল্ডার মার্কো ফ্যাবিয়ানও ওই পার্টিতে যোগ দিয়েছেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৭১৫/মোজা/স্বব