কাল শুরু হচ্ছে বেসিস সফট এক্সপো

462

ঢাকা, ১৮ মার্চ, ২০১৯ (বাসস) : আগামীকাল তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম প্রদর্শনী বেসিস সফটএক্সপো শুরু হচ্ছে ।
‘টেকনোলজি ফর প্রসপারিটি’শ্লোগান নিয়ে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী এ প্রদর্শনী চলবে ২১ মার্চ পর্যন্ত।
এ উপলক্ষে আজ রাজধানীর বেসিস অডিটোরিয়ামে এক সংবাদসম্মেলনের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন,স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতি ডিজিটাল বাংলাদেশের মূল ভিত্তি।
তিনি বলেন,ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের নিরলস অবদানের কারণেই। সফটএক্সপো’র মূল লক্ষ্য হচ্ছে প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরা।
এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম, এলআইসিটি’র প্রকল্প পরিচালক মো.রেজাউল করিম এবং এলআইসিটি’র ক¤েপানেন্ট টিম লিডার সামি আহমেদ,বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও বেসিস সফটএক্সপো’র আহ্বায়ক ফারহানা এ রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
বেসিস আয়োজিত বেসিস সফট এক্সপোতে সহযোগী হিসেবে রয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বেসিস সফটএক্সপোর ইন্ডাস্ট্রি ৪ দশমিক শুন্য জোন।এক্সিপেরিয়েন্স জোন পার্টনার হিসেবে থাকছে লেভারেজ্ঞিং আইসিটি ফর গ্রোথ,এমপ্লোয়মেন্ট এন্ড গভার্ননেন্স প্রজেক্ট (এলআইসিটি) এবং বাংলাদেশ ক¤িপউটার কাউন্সিল (বিসিসি)।
এই প্রদর্শনীতে প্রায় আড়াইশো দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে।
প্রদর্শনীটি দশটি জোনে ভাগ করা হয়েছে। রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন,উদ্ভাবনী মোবাইল সেবা জোন,ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন। থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার,যেখানে বক্তব্য রাখবেন শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ।
দেশি-বিদেশি ব্যবসায়ীরা যাতে খুব সহজেই ব্যবসার প্রসার করতে পারে সেজন্য রয়েছে বি-ট-ুবি ম্যাচমেকিং সেশন।আয়োজন করা হবে কর্পোরেট আওয়ার এবং জাপান ডে। লিডারশিপ মিটে অংশ নেবেন পাঁচ শতাধিক কর্পোরেট হাই অফিশিয়াল। এছাড়া প্রদর্শনীতে অংশ নিচ্ছেন পাঁচ শতাধিক কর্পোরেট হাই অফিশিয়াল। শিক্ষার্থীদের জন্য থাকছে আইসিটি ক্যারিয়ার ক্যা¤প আর বরাবরের মতো গেমিং ফেস্ট।