এক-এগারোর কুশীলবরা সরকারের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্রে লিপ্ত : খাদ্যমন্ত্রী

227

ঢাকা, ৬ জুন, ২০১৮ (বাসস) : এক-এগারোর কুশীলব ও বিএনপি নেতারা সরকারের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।
তিনি বলেন, বিএনপি আগামী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ীই অনুষ্ঠিত হবে। এ নিয়ে বিএনপির সঙ্গে আলোচনা-সংলাপের কোনো সুযোগ নেই।
খাদ্যমন্ত্রী আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ঐতিহাসিক ৭ জুন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন।
সংগঠনের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি অভিনেতা পীযূষ বন্দোপাধ্যায় ও মুক্তিযোদ্ধা মোবারক আলী শিকদার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।
কামরুল ইসলাম বলেন, বিএনপি নির্বাচনে আসবেন কি না সেটা তাদের বিষয়। বিএনপি নির্বাচনে না আসলেও অনেক দল আছে। বাংলাদেশের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নির্বাচনে আছে কি না সেটিই মূল বিষয়। যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে, এ নিয়ে সংলাপের প্রয়োজন নেই।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে কি-না সেটা আদালতের বিষয়। সেখানে আমাদের কিছু করার নেই। নির্বাচনে আপনারা আসেন, না আসেন নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি না আসলে অন্য দলগুলো নির্বাচনে আসবে।
বিএনপির উদ্দেশে খাদ্যমন্ত্রী বলেন, আন্দোলনের হাঁকডাক দিয়ে কোনো লাভ হবে না। আপনাদের আন্দোলনের দৌরাত্ম্য আমরা জানি। আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করতে চাইলে জনগণ এর সমুচিত জবাব দেবে।