বাসস দেশ-১৯ : জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিনে ইফার উদ্যোগে কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

322

বাসস দেশ-১৯
ইফা-বঙ্গবন্ধু-আলোচনা
জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিনে ইফার উদ্যোগে কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
ঢাকা, ১৭ মার্চ, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে আজ সকালে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) উদ্যোগে এই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
পরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদ মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে ইফা মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, ‘ইসলাম প্রচার ও প্রসারে লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইফা প্রতিষ্ঠা করেন। সারা পৃথিবীতে যত দ্বীনী প্রতিষ্ঠান আছে তন্মধ্যে ইফা অন্যতম। লক্ষাধিক আলেম-ওলামা এই প্রতিষ্ঠানে কাজ করেন।’
মহাপরিচালক আরও বলেন, বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত ইফা প্রকৃত কুরআন-সুন্নাহর অনুযায়ী কাজ করতে পারলে পৃথিবীর মঞ্চে বাংলাদেশ বিশ্ব শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় লাল সবুজের পতাকা উড়াবে।
ফাউন্ডেশনের দীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক আনিছুর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ইফা মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক ও বঙ্গবন্ধু পরিষদ, ইফা শাখার আহ্বায়ক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, ইমাম প্রশিক্ষণ একাডেমীর পরিচালক জালাল আহমদ প্রমুখ বক্তব্য দেন।
বাসস/সবি/এসই/এমএন/১৯৪০/এমকে