বাসস ক্রীড়া-১২ : দক্ষিণ আফ্রিকা টি-২০ দলে তিন নতুন মুখ

322

বাসস ক্রীড়া-১২
দক্ষিণ আফ্রিকা-দল
দক্ষিণ আফ্রিকা টি-২০ দলে তিন নতুন মুখ
জোহানেসবার্গ, ১৭ মার্চ, ২০১৯(বাসস) : তিন নতুন মুখকে অন্তর্ভুক্ত করে নিজ মাঠে সফরকারী শ্রীলংকার বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-২০ সিরিজের জন্য দল ঘোষনা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। আগামী ১৯ মার্চ কেপ টাউনে প্রথম ম্যাচ দিয়ে শুরু হওয়া সিরিজে প্রোটিয়া দলে তিন নতুন মুখ আইডেন মার্করাম, এনরিখ নর্টি এবং সিনেথেম্বা কোয়েশিল। এদের মধ্যে মার্করাম ও নর্টিকে রাখা হয়েছেন তিন ম্যাচের জন্যই। ২০ বছর বয়সী কোয়েশিলকে রাখা হয়েছে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের দলে।
সিনিয়র খেলোয়াড় ফাফ ডু প্লেসিস, কুইন্টন ডি কক, ইমরান তাহির এবং কাগিসো রাবাদা কেবলমাত্র সিরিজের প্রথম ম্যাচ খেলবেন। ক্রিস মরিস এবং লুথো সিমপালা খেলবেন শেষ দুই ম্যাচ। ডু প্লেসিসের অপবর্তমানে শেষ দুই ম্যাচে দলের নেতৃত্ব দেবেন জেপি ডুমিনি।
জাতীয় দল নির্বাচক কমিটির আহবায়ক লিন্ডা জোন্ডি বলেন, ‘আইসিসি পুরুষ বিশ্বকাপ মাথায় রেখে প্রথম ম্যােচর দল ঘোষণা করা হয়েছে। এ ম্যাচে আমরা হাশিম আমলাকেও রাখতে চেয়েছিলাম। কিন্তু পারিবারিক কারণে এ ম্যাচে খেলতে পারছেন না তিনি।’
১ম টি-২০ ম্যাচের দল : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, রিজা হেন্ড্রিকস, ইমরান তাহির, আইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনডিগি, এনরিখ নর্টি, আন্দিল ফেলুকুয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, রাসি ভ্যান ডার ডুসেন।
২য় ও ৩য় টি-২০ ম্যাচের দল : জেপি ডুমিনি (অধিনায়ক), রিজা হেন্ড্রিকস, ইমরান তাহির, আইডেন মার্করাম, ডেভিড মিলার ক্রিস মরিস, এনরিখ নর্টি, আন্দিল ফেলুকুয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস. সিনথেম্বা কোয়েশিল, তাবরাইজ শামসি, লুথো সিপামলা, ডেল স্টেইন, রাসি ভ্যান ডার ডুসেন।
বাসস/স্বব/১৯১০/এএমটি