বাসস দেশ-১৫ : নৌবাহিনীর সকল জাহাজ এবং ঘাঁটিতে জাতির পিতার ৯৯তম জন্মবার্ষিকী পালিত

337

বাসস দেশ-১৫
বঙ্গবন্ধু-জন্মদিন-নৌবাহিনী
নৌবাহিনীর সকল জাহাজ এবং ঘাঁটিতে জাতির পিতার ৯৯তম জন্মবার্ষিকী পালিত
ঢাকা, ১৭ মার্চ, ২০১৯ (বাসস) : যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে বাংলাদেশ নৌবাহিনীর সকল জাহাজ এবং ঘাঁটিসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ পালিত হয়েছে।
এ উপলক্ষে সকল নৌঅঞ্চলের, জাহাজ এবং ঘাঁটিসমুহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা ও বিশেষ ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শিত হয়। এতে নৌবাহিনীর সকল সামরিক ও অসামরিক কর্মকর্তা এবং নাবিকগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।
এই বিশেষ আলোচনা ও ফিল্মশো নৌসদস্যকে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে অনুপ্রেরণা যোগাবে।
দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ এবং শ্রদ্ধা নিবেদন করেন।
এসময় সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী ও বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত উপস্থিত ছিলেন।
এছাড়া দিবসটি উপলক্ষে নৌপরিবার শিশু নিকেতন ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় আলোচনা সভা, রচনা প্রতিযোগিতাও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পাশাপাশি বিএন লেডিস ক্লাব-এর তত্ত্বাবধানে ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর আগে বাদ ফজর সকল নৌঘাঁটির মসজিদগুলোতে জাতির পিতার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়েছে।
বাসস/সবি/এমএন/১৯০০/এমএবি