প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার্যকরভাবে জঙ্গিবাদ মোকাবেলা করেছেন : বেগম মতিয়া চৌধুরী

341

ঢাকা, ১৬ মার্চ, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে শুধু যুদ্ধই ঘোষণা করেননি কার্যকরভাবে তা মোকাবেলাও করেছেন।
তিনি বলেন, ‘আজ বিশ্বে জঙ্গিবাদ মাথাচাঁড়া দিয়ে উঠছে। আমি উন্নত বিশ্বের উদ্দেশ্যে বলবো, এই জঙ্গিবাদের সৃষ্টি করেছে কে? আপনারা সর্প হয়ে দংশন করেন, আর ওঝা হয়ে ঝাড়েন।’
মতিয়া বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে শুধু জেহাদই ঘোষণা করেননি, তিনি কার্যকরভাবে তা মোকাবেলা করে যাচ্ছেন। হলি আর্টিজান, শোলাকিয়া ঈদের জামাতে জঙ্গিরা হামলা চালিয়েছিল। এসব জঙ্গি তৎপরতা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলতার পরিচয় দিয়েছেন।’
বেগম মতিয়া চৌধুরী আজ দুপুরে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে দু:স্থ ও কর্মক্ষমদের মধ্যে রিকশা ও ভ্যানগাড়ি বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান ফখরুল ইসলাম মুন্সীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।
সভা পরিচালনা করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হামলায় হত্যাকান্ডের নিন্দা জানিয়ে বেগম মতিয়া চৌধুরী বলেন, জঙ্গিরা আসলে ধর্ম চায় না, মানুষের শান্তি বিনাশ করতে চায়। আমরা এই বাংলাদেশের মাটি দানবের জন্য নয়, মানবতার জন্য তৈরি করব। সেই লক্ষ্য নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
মতিয়া বলেন, আমরা যখন পুরোপুরি উন্নত দেশ হয়ে যাবো তখন আর এই রিকশা দিলে হবে না, স্বয়ংক্রিয় যান দিতে হবে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশের দিকে ধাবমান গতিতে অগ্রসর হচ্ছে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন আছে, এই দেশ অবশ্যই উন্নত দেশে পরিনত হবে। এব্যাপারে আমি নিশ্চিত। আমি সেই দিনটি দেখার অপেক্ষায় আছি।