দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজড করার প্রক্রিয়াও চলছে : মোস্তফা জব্বার

387

নেত্রকোনা, ১৬ মার্চ, ২০১৯ (বাসস) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজড করার লক্ষ্যে সরকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ইন্টারনেটের আওতায় আনতে কাজ করছে।
তিনি বলেন, ‘বর্তমান সরকারের প্রচেষ্টায় দেশ ডিজিটাল যুগে প্রবেশ করেছে। দেশের শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজড করার প্রক্রিয়াও চলছে। তাই, সরকার দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ইন্টারনেটের আওতায় আনার লক্ষ্যে কাজ করছে।’
মোস্তফা জব্বার আজ শনিবার নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের হলরুমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়।
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর মত মহান ব্যক্তির জন্ম হয়েছে বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। বাংলাদেশ বিশে^র মধ্যে একটি প্রভাবশালী উন্নতশীল রাষ্ট্র হিসাবে পরিচিতি লাভ করেছে।
শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকউল¬াহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, স্বাধীনতা পদক প্রাপ্ত লে. কর্নেল (অব) কাজী সাজ্জাদ আলী জহির, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মতিন এবং রেডক্রিসেন্ট সোসাইটির সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু প্রমুখ বক্তব্য রাখেন।
আওয়ামী লীগের নির্বাচনী ইসতেহারের প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রীর এবারের ঘোষণা ছিল, ‘আমার গ্রাম আমার শহর’। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। পর্যায়ক্রমে প্রত্যন্ত গ্রামগুলো ইন্টারনেট সেবার আওতায় আসবে। সময়ের পরিবর্তনের সাথে সাথে গ্রাম গঞ্জের শিক্ষার ধরনও পাল্টাবে এবং ডিজিটালের আওতায় আসবে।