বাসস দেশ-১৪ : সমৃদ্ধ দেশ গঠনে দক্ষ প্রকৌশলীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

175

বাসস দেশ-১৪
দক্ষ-প্রকৌশলী
সমৃদ্ধ দেশ গঠনে দক্ষ প্রকৌশলীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী
ঢাকা, ১৩ মাচর্, ২০১৯ (বাসস) : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, একটি উন্নত, সমৃদ্ধ দেশ গঠনে দক্ষ প্রকৌশলীদের ভূমিকা গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, ‘বাংলাদেশকে উন্নত দেশের পর্যায়ে নিয়ে যাওয়াই সরকারের মূল লক্ষ্য। এই লক্ষ্য অর্জনের জন্য পর্যাপ্তসংখ্যক দক্ষ প্রকৌশলীর প্রয়োজন, যারা তাদের মেধা, জ্ঞান, দক্ষতা এবং মননশৈলী দ্বারা ভবিষ্যৎ অবকাঠামো নির্মাণ, পরিচালনা এবং রক্ষণাবেক্ষণ করবে।’
মন্ত্রী আজ রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে আয়োজিত ‘কোয়ালিটি এসুরেঞ্জ ইঞ্জিনিয়ারিং এডুকেশন থ্রো অ্যাক্রেডিটেশন’ শীর্ষক আন্তর্জাতিক সিম্পোজিয়ামে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
বোর্ড অব অ্যাক্রেডিটেশন ফর ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনিক্যাল এডুকেশন, ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ এই সিম্পোজিয়ামের আয়োজন করে।
জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে সিম্পোজিয়ামে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স এর সভাপতি মো. আব্দুস সবুর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশনা বাস্তবায়নের মাধ্যমে দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যেতে হবে।
তিনি বলেন, আন্তর্জাতিক, স্থানীয় ও নিজস্ব জনবলের মাধ্যমে সকল কারিগরি মূল্যায়ন ও পর্যালোচনা করে এবং বিশেষজ্ঞ মতামত গ্রহণের মাধ্যমে দেশের অবকাঠামো নির্মাণে সুষ্ঠুভাবে কাজ করে করে যেতে হবে।
বাসস/সবি/এমএসএইচ/১৮২৫/এএএ