বাসস দেশ-২ (দ্বিতীয় ও শেষ কিস্তি) : ডাকসুতে ভিপি বাদে প্রায় সব পদে ছাত্রলীগ সমর্থিত প্যানেল বিজয়ী

131

বাসস দেশ-২ (দ্বিতীয় ও শেষ কিস্তি)
ডাকসু-ফলাফল
ডাকসুতে ভিপি বাদে প্রায় সব পদে ছাত্রলীগ সমর্থিত প্যানেল বিজয়ী

ছাত্রলীগ সমর্থিত প্যানেলের সাদ্দাম হোসেন ১৫,৩০১ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী ফারুক হোসেন পেয়েছেন ৫,৮৯৬ ভোট।
ভিপি পদ ছাড়াও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ থেকে সমাজ সেবা সম্পাদক পদে আকতার হোসেন বিজয়ী হয়েছেন।
বাংলাদেশ ছাত্রলীগের অপর বিজয়ীরা হলেন, সাদ বিন কাদের (স্বাধীনতা যুদ্ধ বিষয়ক সম্পাদক), আরিফ ইবনে আলী (বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক), লিপি আক্তার (কমনরুম ও ক্যাফেটারিয়া সম্পাদক), শাহরিমা তানজিনা অর্নি (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), মাজহারুল কবির সায়ান (সাহিত্য সম্পাদক), সাম-ই-নোমান (সংস্কৃতি সম্পাদক), শাকিল আহমেদ তানভির (ক্রীড়া সম্পাদক) ও রাকিব হাওলাদার (ছাত্র পরিবহন সম্পাদক)।
নির্বাহী কমিটির নির্বাচিত ১৩ জন সদস্য হলেন, চিবল সাংমা, নজরুল ইসলাম, রকিবুল ইসলাম ঐতিহ্য, তানভির হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইসহাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তম্বী, হায়দার মোহাম্মদ জিতু, তিলোত্তমা সিকদার, জুলফিকার আলম রাসেল এবং মাহমুদুল হাসান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হলে মোট ভোটার ৪৩,২৫৬ জন। এদের মধ্যে ছাত্র ২৬,৯৬৪ ও ছাত্রী ১৬,২৯২ জন।
প্রত্যেক ভোটার ডাকসু ও হল সংসদের ৩৮টি পদে ভোট দিয়েছেন। এরমধ্যে ডাকসুতে ২৫টি ও হল সংসদে ১৩টি পদে ভোট হয়েছে। ১৮টি হলের মধ্যে ১০টিতে ছাত্রলীগ ভিপি ও জিএস পদে বিজয়ী হয়েছে। এছাড়া জহুরুল হক হলে ভিপি, ফজলুল হক মুসলিম হল ও অমর একুশে হলে জিএস পদে বিজয়ী হয়েছে।
ভিপি ও জিএস পদে বিজয়ী হলগুলো হলো, জগন্নাথ হল, সলিমুল্লাহ মুসলিম হল, ড. মোহাম্মদ শহীদুল্ল্হ হল, সূর্যসেন হল, হাজী মোহাম্মদ মুহসীন হল, কবি জসীমউদ্দীন হল, এএফ রহমান হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল এবং বিজয় একুশে হল।
অপরদিকে স্বতন্ত্রপ্রার্থীরা ফজলুল হক মুসলিম হল ও অমর একুশে হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ভিপি পদে এবং জহুরুল হক হলে জিএস পদে বিজয়ী হয়েছে।
বাসস/এমএমএন/এমকেডি/অনুবাদ-এমএবি/১৫৫৫/-আরজি