ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেডের সাথে চুক্তি করতে যাচ্ছে ম্যান ইউ

151

লন্ডন, ৬ জুন, ২০১৮ (বাসস) : ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেডের সাথে চুক্তির ঘোষণা দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে আগামী মৌসুমে ছাড়িয়ে যাবার লক্ষ্যে এখন থেকেই দল গোছানোর কাছে মনোযোগী হয়েছেন ইউনাইটেড বস হোসে মরিনহো। তারই ধারাবাহিকতায় শাখতার দোনেতাস্কের থেকে ফ্রেডকে উড়িয়ে আনছে রেড ডেভিলসরা।
গণমাধ্যমের সূত্র মতে ৫২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ২৫ বছর বয়সী ফ্রেডের সাথে চুক্তি করতে যাচ্ছে ইউনাইটেড। শক্তিশালী একটি মিডফিল্ড গঠনের লক্ষ্যেই পল পগবা ও নেমানজা মাটিচের সাথে এবার ফ্রেডকে অন্তর্ভূক্ত করলেন মরিনহো। ক্লাবের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ফ্রেডেরিকো রডরিগুয়েজের সাথে চুক্তির বিষয়ে শাখতার দোনেতাস্কের সাথে সমঝোতা হওয়ায় ইউনাইটেড বেশ আনন্দিত। এ ব্যপারে বিস্তারিত সময়মত জানানো হবে।’
সিটির থেকে ১৯ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে থেকে এবারের প্রিমিয়ার লীগ মৌসুম শেষ করেছে ইউনাইটেড। জানুয়ারিতে ফ্রেডকে দলে নিতে সিটি আগ্রহ প্রকাশ করলেও সফল হয়নি। যে কারনে ইউনাইটেড ফ্রেডকে পেয়ে বেশ স্বস্তি প্রকাশ করেছে। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’তে শাখতারকে পৌঁছানোর পিছনে ফ্রেডের যথেষ্ঠ অবদান ছিল। এ্যাওয়ে গোলের সুবাদে রোমার কাছে পরাজিত হয়ে শেষ ১৬ থেকে বিদায় নিতে হয় ইউক্রেনের দলটিকে। এর আগে প্রথম লেগে ফ্রেডের বাম পায়ের দুর্দান্ত ফ্রি-কিকের গোল অনেকদিন সবাই মনে রাখবে। যদিও ফ্রেড নিজে যতটা না গোল দিয়েছেন তার থেকে সতীর্থদের যোগান দিয়েছেন আরো বেশী। শাখতারের হয়ে গত পাঁচ বছরে তিনি মাত্র ১৫টি গোল করেছেন। মাইকেল ক্যারিকের অবসর ও মারোনে ফেলাইনির সাথে চুক্তি শেষ হয়ে যাওয়া ইউনাইটেডের মধ্যমাঠ পুনর্গঠন সময়ের দাবী ছিল।
ব্রাজিলিয়ান সতীর্থ উইলিয়ান, ফার্নান্দিনহোর মতই নিজেকে প্রিমিয়ার লিগে প্রমানের অপেক্ষায় এখন ফ্রেড। জাতীয় দলের বর্তমান কোচ তিতের অধীনে এখনও কোন আন্তর্জাতিক ম্যাচে মূল একাদশে খেলা হয়নি ফ্রেডের। ২০১৪ সালে ডুঙ্গার হাত ধরে জাতীয় দলে তার অভিষেক হয়েছিল। মার্চে রাশিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের প্রীতি ম্যাচটির পরে জাতীয় দলে আর ফেরা হয়নি ফ্রেডের।

image_printPrint