বাসস সংসদ-৫ : রাষ্ট্রপতির ভাষণ দেশের ১৬ কোটি মানুষের আশা-আকাক্সক্ষার প্রতিধ্বনি : রওশন

286

বাসস সংসদ-৫
রাষ্ট্রপতির ভাষণ-রওশন
রাষ্ট্রপতির ভাষণ দেশের ১৬ কোটি মানুষের আশা-আকাক্সক্ষার প্রতিধ্বনি : রওশন
সংসদ ভবন, ১১ মার্চ, ২০১৯ (বাসস) : জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ বলেছেন, সংসদে দেয়া রাষ্ট্রপতির ভাষণে দেশের ১৬ কোটি মানুষের আশা-আকাক্সক্ষার প্রতিধ্বনিত হয়েছে।
তিনি আজ একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের সমাপনি দিনে রাষ্ট্রপতির ভাষণে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন।
তিনি রাষ্ট্রপতির ভাষণের উল্লেখ করে বলেছেন, রাষ্ট্রপতি সঠিকভাবেই বলেছেন যে, গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে জাতীয় ঐকমত্য প্রয়োজন। সবাই ঐক্যবদ্ধভাবে কাজ না করলে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব হবে না। তরুণ সমাজকে বেশি করে কাজে লাগাতে হবে। এ ক্ষেত্রে সংসদে বিরোধীদলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
এ পরিপ্রেক্ষিতে তিনি দশম সংসদে বিরোধীদল হিসেবে জাতীয় পার্টির গঠনমূলক ভূমিকার কথা উল্লেখ করে বলেন, সংসদে জাতীয় পার্টি সরকারকে সর্বোতভাবে সহযোগিতা করেছে। আর এ সহযোগিতার কারণেই সরকার কাক্সিক্ষত উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে দেশকে নি¤œ মধ্যম আয় থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জন করেছে। জাতীয় পার্টি এবারো সঠিকভাবেই বিরোধীদলের ভূমিকা পালন করবে।
তিনি বলেন, ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এমনভাবে পালন করতে হবে, যাতে এটা দেশে একটা মাইল ফলক হয়ে থাকে। এ জন্য যথাযথ প্রস্তুতি নেয়ার ওপর তিনি গুরুত্বারোপ করেন।
বাসস/এমআর/১৯৩৫/বেউ/-অমি