বাসস দেশ-১৭ : বাজার তদারকি অভিযান : ২৫টি প্রতিষ্ঠানকে প্রায় সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

312

বাসস দেশ-১৭
বাজার তদারকি-জরিমানা
বাজার তদারকি অভিযান : ২৫টি প্রতিষ্ঠানকে প্রায় সাড়ে ৫ লাখ টাকা জরিমানা
ঢাকা, ৫ জুন ২০১৮ (বাসস) : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তরা আজ রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় বাজার তদারকি পৃথক অভিযান চালিয়ে ২৫টি প্রতিষ্ঠানকে প্রায় সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে।
অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়, মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণকে প্রতারিত করা ও পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে এই জরিমানা করা হয়।
ঢাকা বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৮ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, টাঙ্গাইল, গোপালগঞ্জ, পিরোজপুর, ফেনী, চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে এই অভিযান পরিচালনা করা হয়।
ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এবং ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে রাজধানীর এলিফ্যান্ট রোড এলাকায় ইস্টার্ণ মলি¬কা মার্কেটে অভিযান চালিয়ে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করা ও অননুমোদিত পণ্য বিক্রয়ের অপরাধে ‘মনেরেখ শাড়ীজ’কে ২ লাখ ৫০ হাজার টাকা এবং কাজল কসমেটিকসকে ১০ হাজার টাকা ও গাউছেপাক রেস্টুরেন্ট, নিউ পপুলার হোটেল ও ক্যাফে শাহজালালকে যথাক্রমে ৫০ হাজার টাকা, ৬০ হাজার ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া ৬টি জেলায় বিভিন্ন অপরাধে আরও ২০টি প্রতিষ্ঠানকে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
সংশি¬ষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা করে।
অভিযানকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়।
বাসস/সবি/এফএইচ/১৭৫০/অমি