বিএসএমএমইউতে ১০০০ শয্যাবিশিষ্ট স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ উপলক্ষে চুক্তি স্বাক্ষর

1583

ঢাকা, ৫ জুন, ২০১৮ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ১০০০ শয্যাবিশিষ্ট মাল্টি-ডিসিপ্লিনারি এন্ড সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে।
ইস্টাবলিশমেন্ট অব এ মাল্টি-ডিসিপ্লিনারি এন্ড সুপার স্পেশালাইজড হাসপাতাল এট বিএসএমএমইউ-এর নির্মাণ কাজ শুরুর লক্ষ্যে আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে বিএসএমএমইউ ও কোরিয়ার হুন্দাই ডেভেলপমেন্ট কোম্পানির মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়ার সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিএসএমএমইউ এর পক্ষে প্রকল্পের পরিচালক, বিশ্ববিদ্যালয়ের সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ জুলফিকার রহমান খান এবং হুন্দাই ডেভেলপমেন্ট কোম্পানির পক্ষে কোম্পানির জেনারেল ম্যানেজার জং চল সিন চুক্তিপত্রে স্বাক্ষর করেন।
এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ শিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।
কনক কান্তি বড়–য়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কোরিয়ান সরকার, কোরিয়ান এ´িম ব্যাংকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা ও ৪ বছরের দীর্ঘ প্রচেষ্টার ফলে ১০০০ শয্যাবিশিষ্ট মাল্টি-ডিসিপ্লিনারি এন্ড সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে।
তিনি বলেন, হাসপাতালটি চালু হলে দেশেই রোগীদেরকে আরো উন্নত ও আধুনিক স্বাস্থ্যসেবার সুযোগ-সুবিধাদি প্রদান করা সম্ভব হবে। এই হাসপাতাল বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশে উন্নত স্বাস্থ্যসেবা প্রদানের বিষয়টি অনেক দূর এগিয়ে যাবে এবং রোগীদের বিদেশ যাওয়ার প্রবণতা আরো কমে আসবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্বের সাথে বিবেচনা করে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি একনেক সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতাল নামের প্রকল্পটি অনুমোদন দেন।