পাকিস্তান যাওয়া নিয়ে সিদ্ধান্তহীনতায় ওয়াটসন

37
image_printPrint

করাচি, ১০ মার্চ, ২০১৮ (বাসস) : চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটরর্সের হয়ে খেলছেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন। এবারের আসরে দু’টি এলিমিনেটর ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। তাই দল দু’টি এলিমিনেটর বা ফাইনালে খেলার সুযোগ পেলেও পাকিস্তানের মাটিতে খেলতে যাওয়া নিয়ে এই সিদ্ধান্তহীনতায় ওয়াটসন।
পাকিস্তানের যাবার বিষয়ে স্কাই স্পোর্টসকে ওয়াটসন বলেন, ‘লিগ পর্বে আমাদের এখনও অনেক ম্যাচ বাকি রয়েছে। তবে যদি দল প্লে-অফ বা ফাইনালে উঠে তবে পাকিস্তানে খেলতে যাবো কি-না, এই নিয়ে এখনো সিদ্বান্ত নিতে পারিনি। আসলে এমন সিদ্ধান্ত নিয়ে আমি দ্বিধায় রয়েছি।’
তবে খুব শীঘ্রই সিদ্ধান্ত নিয়ে নিবেন বলে জানান এখন পর্যন্ত ৭ ম্যাচে টুর্নামেন্টে সর্বোচ্চ ২৬২ রান সংগ্রহকারী ওয়াটসন। পরিবারের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন জানান তিনি, ‘অবশ্যই আগামী দু’সপ্তাহের ভেতর সিদ্ধান্ত নিয়ে নিতে পারবো। তবে পরিবারের সাথে আলাপ-আলোচনা করেই সিদ্ধান্ত নিতে হবে। কারণ তারা আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ।’
গত ২২ ফেব্রুয়ারি থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হয় পিএসএলের তৃতীয় আসর। লিগ পর্বের সবগুলো ম্যাচ ও কোয়ালিফায়ারের ম্যাচ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। তবে দু’টি এলিমিনেটর ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানের লাহোর ও করাচিতে। আগামী ২০ ও ২১ মার্চ লাহোরে অনুষ্ঠিত হবে দু’টি এলিমিনেটর। করাচিতে ২৫ মার্চ হবে ফাইনাল।
২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দলের ওপর সন্ত্রাসী হামলার ঘটনার পর ক্রিকেট বিশ্বের বড় কোনও দল এখনও পাকিস্তান সফরে যায়নি। তবে দেশের মাটিতে ক্রিকেট ফেরানোর জন্য নিজের সামর্থ্যের সবটুকুই করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গেল বছরও পিএসএলের ফাইনাল ম্যাচ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আয়োজন করেছিলো পিসিবি।