মাঈদুল ইসলাম একজন পরোপকারী দানশীল ও সৎ রাজনীতিবিদ ছিলেন

737

সংসদ ভবন, ৫ জুন ২০১৮ (বাসস) : এ কে এম মাঈদুল ইসলাম একজন পরোপকারী দানশীল নেতা ছিলেন। তিনি একজন সৎ রাজনীতিবিদ ও বিনয়ী মানুষ ছিলেন।
আজ জাতীয় সংসদে জাতীয় পার্টির সদস্য একেএম মাঈদুল ইসলামের মৃত্যুতে আনীত শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে সরকারি ও বিরোধী দলের সদস্যরা এসব কথা বলেন।
বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, একেএম মাঈদুল ইসলামকে হারিয়ে সত্যিকার অর্থেই আমি একজন ছোট ভাইকে হারিয়েছি। তিনি একজন ভাল মানুষ ও রাজনীতিবিদ ছিলেন। তিনি সৎ রাজনীতিবিদ ও ব্যবসায়ী ছিলেন। এলাকায় একজন দানবীর হিসেবে পরিচিত ছিলেন। মানুষের জন্য সবসময় ভাল চিন্তা করতেন।
তিনি বলেন, মাঈদুল ইসলামের গুণের কথা বলে শেষ করা যাবে না। সত্যিকার অর্থে তাকে হারিয়ে আমরা একজন দানশীল, পরোপকারী, অমায়িক, সৎ রাজনীতিবিদ ও ভাল মানুষকে হারিয়েছি।
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, একেএম মাঈদুল ইসলাম একজন স্বজ্জন মানুষ ছিলেন। বিনয়, ন¤্র স্বভাবের সদা হাস্যোজ্জল ও বন্ধুপ্রিয় মানুষ ছিলেন। কুড়িগ্রাম নিয়ে তার ছিল নিরন্তর চিন্তা। ওই এলাকার মানুষের জীবন মান উন্নয়নে সবসময় চিন্তা করতেন।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, একেএম মাঈদুল ইসলাম একজন চমৎকার মানুষ ছিলেন। তার আচার আচরণ ছিল অত্যন্ত অমায়িক। তিনি সবসময় হাসিমুখে কথা বলতেন। সম্ভ্রান্ত বংশে জন্ম নিলেও তার মধ্যে কোন ধরনের ধাম্বিকতা বা অহংকার ছিল না, তিনি একজন বিনয়ী মানুষ ছিলেন। আমার দেখা মানুষের মধ্যে তিনি ছিলেন অন্যতম।
চিফ হুইপ আ স ম ফিরোজ বলেন, একেএম মাঈদুল ইসলাম একজন ন¤্র, ভদ্র ও রুচিশীল মানুষ ছিলেন। দল-মত নির্বিশেষে সকলের সাথে তার সুসম্পর্ক ছিল।
বিরোধী দলের চিফ হুইপ তাজুল ইসলাম বলেন, একেএম মাঈদুল ইসলাম একজন সহজ-সরল মানুষ ছিলেন, তিনি একজন দানশীল ব্যক্তি ছিলেন। মানুষকে সাধ্য অনুযায়ী সাহায্য-সহযোগিতা করতেন। তিনি একজন কর্মপাগল মানুষ ছিলেন। সবসময় এলাকার মানুষের জন্য কাজ করতেন।
জাতীয় পার্টির সদস্য এবিএম আমিন হাওলাদার বলেন, একেএম মাঈদুল ইসলাম একজন ভাল মানুষ, বিনয়ী নেতা ছিলেন। তার চলে যাওয়া আমাদের ব্যাথিত করে, তবে তার কাজ আমাদের সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়। তিনি সারা জীবন এলাকার মানুষের জন্য কাজ করেছেন, এলাকায় অনেক স্কুল, কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেছেন। জীবনের শেষ সময় পর্যন্ত জাতীয় পার্টির প্রতি আনুগত্য থেকে একজন নিবেদিত প্রাণ কর্মী হিসেবে দলের জন্য তিনি কাজ করে গেছেন।
আলোচনায় অংশ নেন নৌপরিবহন মন্ত্রী শাজাহানন খান, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সরকারি দলের সদস্য অধ্যাপক আলী আশরাফ, জাতীয় পার্টির সদস্য কাজী ফিরোজ রশীদ, ফখরুল ইমাম, নুর-ই হাসনা লিলি চৌধুরী, নুরুল ইসলাম ওমর ও রওশন আরা মান্নান।