বাসস সংসদ-৪ : ডিজিটাল ডাক সেবা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হয়েছে : মোস্তাফা জব্বার

347

বাসস সংসদ-৪
জব্বার-ডাক সেবা
ডিজিটাল ডাক সেবা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হয়েছে : মোস্তাফা জব্বার
সংসদ ভবন, ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য সামনে রেখে জনগণের এ সেবা নিশ্চিত করতে ৫৯০টি নতুন ডাকঘর নির্মাণসহ ডাক সেবাকে আধুনিকায়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।
আজ সংসদে সরকারি দলের সদস্য মো. শামসুল হক টুকুর এক প্রশ্নের জবাবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এ পদক্ষেপের কথা জানান।
তিনি বলেন, ২০১৯ সালের মধ্যে ১৪ তলা বিশিষ্ট ডাক অধিদপ্তরের সদর দপ্তর নির্মাণ করা হবে। এছাড়া, পল্লী এলাকার অর্থনৈতিক উন্নয়নে পল্লীর ডাকঘরগুলোর উন্নয়নের অংশ হিসেবে ৫৯০টি ডাকঘরের নতুন ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে এবং ১ হাজার ২৭৩টি ডাকঘরের মেরামতের কাজ সম্পন্ন করা হয়েছে। ৪৫০টি ডাকঘরে ই-কমার্স সেবা চালু করা হয়েছে। ১ হাজার গ্রাম ই-পোস্ট সেন্টার স্থাপন পূর্বক সেবার আওতায় আনয়ন করা হবে। ৫ হাজার ডাকঘরে ইএমটিএস সেবা সম্প্রসারণ ও এজেন্ট ভিত্তিক ইএমটিএস সার্ভিস সম্প্রসারণ করার কার্যক্রম গ্রহণ করা হবে।
মন্ত্রী বলেন, ডাক পরিবহণ ও বিতরণের জন্য ১১৮টি গাড়ি সংগ্রহ করা হয়েছে। এছাড়া ২০২০ সালের মধ্যে মেইল পরিবহণের জন্য ৩৬টি বিভাগীয় মেইল গাড়ি ও ফ্রোজেন ভ্যান আহরণ করা হবে।
বাসস/এমএআর/২০১০/বেউ/-অমি