দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণসহ বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে

342

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস): আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণসহ বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।
আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ২১ মিনিটে। পরবর্তী ৭২ ঘন্টায় সারাদেশে আবহাওয়ার উন্নতি হতে পারে।
আবহাওয়া অফিস জানায়, আজ সকাল ছয়টা পর্যন্ত পূর্ববতী ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের পরিমাণ সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে খুলনায় ৭৫ মিলিমিটার, সাতক্ষীরায় ৭২ মিলিমিটার, ফরিদপুরে ৬৬ মিলিমিটার, মাদারীপুরে ৫৮ মিলিমিটার, মংলায় ৫৬ মিলিমিটার, ঢাকায় রেকর্ড করা হয়েছে ৪৯ মিলিমিটার।
পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টিপাত হচ্ছে। এই লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। এছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।