বাসস ক্রীড়া-৯ :গুয়ার্দাদো-রায়েসকে নিয়ে মেক্সিকোর চূড়ান্ত দল

396

বাসস ক্রীড়া-৯
ফুটবল-দল
গুয়ার্দাদো-রায়েসকে নিয়ে মেক্সিকোর চূড়ান্ত দল
মেক্সিকো সিটি, ৪ জুন ২০১৮ (বাসস/এএফপি) : আন্দ্রেস গুয়ার্দাদো এবং ডিয়েগো রায়েসকে রেখে আসন্ন ফুটবল বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে মেক্সিকো ফেডারেশন।
ইনজুরিতে থাকা সত্ত্বেও এল ট্রি’র চূড়ান্ত স্কোয়াডে সুযোগ পেয়েছেন তারকা খেলোয়াড় গুয়ার্দাদো এবং রায়েস। জার্মানির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের আগেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন তারা।
গুয়ার্দাদো এবং রায়েসের মত সেন্ট্রার ব্যাক হেক্টর মোরেনো ইনজুরির কারনে শনিবার স্কটল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারেননি। ঐ ম্যাচটি ১-০ গোলে জিতে নেয় মেক্সিকো। তবে এখনো সুস্থ হবার চেষ্টা চালিয়ে যাচ্ছেন মোরিনো।
মৌসুম শেষে পা’য়ের ইনজুরি থেকে সুস্থ হতে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেন রিয়াল বেটিসের গুয়ার্দাদো। পাশাপাশি হ্যামস্ট্রিং ইনজুুরি নিয়ে পরিচর্যার মধ্যে আছেন রায়েসও। ইনজুরিতে আক্রান্ত মোরেনোও। তবে আগামী শনিবার ডেনমার্কের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে ফিট হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।
কোপেনহেগেনে প্রীতি ম্যাচের আগে এই তিনজনের ফিট হওয়াটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ ১৭ জুন জার্মানির বিপক্ষে বিশ্বকাপে প্রথম ম্যাচের আগে তাদের ফিট করে তোলার চেষ্টা করছেন মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস অসোরিয়ো।
শনিবারের ম্যাচ শেষে অসোরিয়ো বলেন, ‘আমরা যেভাবে অনুশীলন করি এ সপ্তাহেও ডেনমার্কের বিপক্ষে ম্যাচের জন্য সেভাবেই করেছি। আমরা প্রতিপক্ষকে দেখবো। আমরা জানি শনিবারের ম্যাচটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমরা কিছু বিশ্লেষণ করবো এবং সেরা সিদ্বান্তই নিবো। এটি একটি ম্যাচে যেখানে ডিয়েগো, হেক্টর ও আন্দ্রেসকে দেখার প্রয়োজন রয়েছে।’
মেক্সিকো দল (বন্ধনীর মধ্যে জার্সি নাম্বার) :
গোলরক্ষক : গুইলারমো ওচোয়া(১৩), আলফ্রেডো তালাভেরা (১২),জেসুস করোনা (১)।
ডিফেন্ডার : কার্লোস সালসেডো (৩), দিয়েগো রেয়েস (৫), হেক্টর মোরেনো (১৫), হুগো আয়ালা (২), মিগুয়েল লেয়ান (৭), এডসন আলভারজ(২১), জেসুস গ্যালার্ডো (২৩)।
মিডফিল্ডার : হেক্টর হেরেরা (১৬), রাফায়েল মারকুয়েজ (৪), জনাথন ডস স্যান্টোস (৬), আন্দ্রেস গুয়ার্দাদো (১৮), মার্কো ফ্যাবিয়ান (৮), জিওভানি ডস স্যান্টোস (১০)।
ফরোয়ার্ড : জেভিয়ার হার্নান্দেজ (১৪), রাউল জিমেনেজ (৯), ওরিবে পেরালটা (১৯), জেসুস করোনা (১৭), কার্লোস ভেলা (১১), জেভিয়ার একুইনো (২০), হার্ভিং লোজানো (২২)।
বাসস/এএফপি/এএমটি/১৯৩০/মোজা/স্বব