‘টেক মাহিন্দ্রা’ বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে : পলক

184

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ‘টেক মাহিন্দ্রা’ বাংলাদেশে বিনিয়োগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) টেক মাহিন্দ্রা’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সিপি গুরনানির সাথে দ্বিপাক্ষিক বৈঠককালে এ কথা জানান।
এ সময় আইসিটি প্রতিমন্ত্রী বাংলাদেশের বর্তমান তথ্যপ্রযুক্তি তথা ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি বিষয়ে তাকে অবহিত করেন।
আজ এক তথ্যবিবরণীতে এ কথা বলা হয়।
এতে বলা হয়,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গৃহীত বিভিন্ন কার্যক্রম,বিশেষ করে আইসিটিখাতে বিনিয়োগকারীদের জন্য হাইটেকপার্ক স্থাপন,আইটি সরঞ্জামাদি আমদানি-রফতানির ওপর শুল্ক হ্রাস/প্রত্যাহারসহ গৃহীত বিভিন্ন বিষয়েও তাকে অবহিত করেন প্রতিমন্ত্রী।
পলক গুরনানিকে প্রযুক্তিখাতের সার্বিক অগ্রগতি বিষয়ে অবহিত করে বাংলাদেশে আইসিটি খাতে টেক মাহিন্দ্রাকে বিনিয়োগের অনুরোধ জানান।
এসময় প্রতিমন্ত্রী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবন দেখেন। তিনি জেডটিইর রোবোট প্রদর্শনীতে ভবিষ্যতে রোবোটিক্সে কি ধরনের পরিবর্তন আসতে পারে তা সম্পর্কে ধারণা নেন।
দেশের স্টার্টআপদের বিভিন্ন ধরনের সুবিধা দিতে সম্প্রতি পলক যুক্তরাষ্ট্র সফরে বেশ কয়েকটি প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছেন।এছাড়াও তিনি দেশের স্টার্টআপগুলোকে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিনিয়োগ পেতে সহায়তা করতে পারে এমন প্রতিষ্ঠানগুলোর সঙ্গেও সমঝোতা চুক্তি করেছেন।