বাসস ক্রীড়া-১৭ : এনগিডি ফিরেছেন ; আমলা বাদ

264

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা দল
এনগিডি ফিরেছেন ; আমলা বাদ
পোর্ট এলিজাবেথ, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : শ্রীলংকার বিপক্ষে পাঁচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষনা করেছে দক্ষিণ আফ্রিকা। দলে ফিরেছেন পেসার লুঙ্গি এনগিডি। বাদ পড়েছেন ব্যাটসম্যান হাশিম আমলা। দলে নতুন মুখ ডান-হাতি পেসার এনরিচ নর্টি।
বিশ্বকাপের আগে সর্বশেষ ওয়ানডে সিরিজের দলের জায়গায় হলো না অভিজ্ঞ আমলার। সাথে বাদ পড়েছেন জেপি ডুমিনি। গেল অক্টোবর থেকে ঘাড়ের ইনজুরির কারনে দলের বাইরে আছেন তিনি । তবে বিশ্বকাপের আগে ডুমিনি দলে ফিরবেন বলে আশাবাদি দক্ষিণ আফ্রিকার নির্বাচক লিন্ডা জোন্ডি। তিনি বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে সিরিজের আমলা ছিলো। তবে এই সিরিজে সে দলে সুযোগ পায়নি ঠিকই কিন্তু তাকে বাদ দেয়া হয়নি। সিরিজের প্রথম অংশে আমরা বিভিন্ন পরীক্ষার-নিরীক্ষা করতে চাই।’
এক সিরিজ বাদেই দলে ফিরেছেন এনগিডি। দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দলে জায়গা হয়নি তার। অস্ট্রেলিয়ার বিপক্ষে তার আগের সিরিজে ভালো করতে পারেননি তিনি।
লিষ্ট ‘এ’তে ২৮ ম্যাচের অভিজ্ঞতা নিয়ে প্রথমবারের মত দক্ষিণ আফ্রিকা দলে ডাক পেলেন নর্টি। ২৮ ম্যাচে ৪৩টি উইকেট নিয়েছেন তিনি। এছাড়া ৪৭টি প্রথম শ্রেনির ক্রিকেটে ১৬২ উইকেট নিয়েছেন ডান-হাতি পেসার নর্থজি।
শ্রীলংকার কাছে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হারে দক্ষিণ আফ্রিকা। এই দলের পাঁচ জন ওয়ানডে দলে আছেন। তারা হলেন- ফাফ ডু-প্লেসিস, কুইন্ট ডি কক, ওয়াইন মুল্ডার, কাগিসো রাবাদা ও ডেল স্টেইন।
জোহানেসবার্গে আগামী ৩ মার্চ থেকে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।
দক্ষিণ আফ্রিকা দল : ফাফ ডু-প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রেজা হেনড্রিকস, ইমরান তাহির, ডেভিড মিলার, ওয়াইন মুল্ডার, লুঙ্গি এনগিডি, এনরিচ নর্টি, আন্দিলে ফেলুকুওয়া, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি, ডেল স্টেইন ও রাসি ভ্যান ডার ডুসেন।
বাসস/এএমটি/২০৫৫/স্বব