ম্যান সিটির সাথে চুক্তি নবায়ন করলেন লাপোর্তে

161

লন্ডন, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ম্যানচেস্টার সিটির সাথে আরো দুই বছরের জন্য চুক্তি বৃদ্ধি করেছেন ফ্রেঞ্চ সেন্টার ব্যাক অমেরিক লাপোর্তে। প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলটির পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
২৪ বছর বয়সী লাপোর্তে ২০১৮ সালের জানুয়ারিতে ৫৭ মিলিয়ন পাউন্ডের ক্লাব রেকর্ড অর্থে সিটিতে যোগ দিয়েছিলেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৫ পর্যন্ত লাপোর্তে সিটিতেই থাকছেন। এবারের মৌসুমে দারুন ছন্দে আছেন ফ্রেঞ্চ এই ডিফেন্ডার। চারটি প্রতিযোগিতায় সিটির হয়ে নিজেকে ভালই প্রমাণ করে চলেছেন। চুক্তি নবায়নের পর উচ্ছ্বসিত লাপোর্তে বলেছেন, ‘ম্যানচেস্টার সিটিতে আরো কিছুদিন থাকার সুযোগ পেয়ে আমি দারুন আনন্দিত। নিজেকে উন্নত করার জন্য যা প্রয়োজন তার সবই ক্লাব আমাকে প্রস্তাব করেছে। ইতোমধ্যেই আমি আগের থেকে অনেক বেশী পরিনত হয়েছি, আশা করছি ভবিষ্যতে আরো ভাল কিছু করার।’
২০১৬ সালে এ্যাথলেটিক বিলবাওতে খেলার সময় প্রথমবারের মত সিটিজেনদের নজরে আসেন লাপোর্তে। কিন্তু ঐ সময় লাপোর্তে সিটিতে আসতে অস্বীকৃতি জানান। তার পরিবর্তে স্পেনে থেকেই নিজের খেলার প্রতি আরো মনোযোগী হন। কিন্তু শেষ পর্যন্ত সিটি তাদের লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হয়। এ সম্পর্কে সিটির ফুটবল পরিচালক টিক্সিকি বেগিরিস্টেইন বলেছেন, ‘লাপোর্তে অত্যন্ত প্রতিভাবান একজন খেলোয়াড়। তাকে আরো কিছুদিন দলে পেয়ে আমরাও খুশী।’
ওয়েম্বলীতে লিগ কাপের ফাইনালে রোববার চেলসির মোকাবেলা করবে সিটি। এই ম্যাচকে সামনে রেখে লাপোর্তে বলেছেন, এখন থেকে মৌসুমের শেষ পর্যন্ত সবকটি ম্যাচই আমাদের জন্য ফাইনাল। আমরা সবগুলো জয়ের মাধ্যমে লক্ষ্য অর্জনের চষ্টা করবো।
দুই সপ্তাহ আগে ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল সিটি। কিন্তু লাপোর্তে মনে করেন রোববারের ম্যাচে এর কোন প্রভাব পড়বে না।